দল পেলেও বিপ টেস্টে উতরাতে না পেরে খেলতে পারবে না নাসির

ক্রিকেট দুনিয়া 30 Jan 2020 at 7:45pm 639
Googleplus Pint
দল পেলেও বিপ টেস্টে উতরাতে না পেরে খেলতে পারবে না নাসির

বিপ টেস্টে পাশ করতেই হবে, এটাই ছিল বিসিএল ড্রাফটে নাম লেখানোর প্রথম শর্ত। ঘরোয়া ক্রিকেটের বেশ কয়েকজন নিয়মিত পারফর্মার ড্রাফট তালিকা থেকে বাদ পড়েছেন এই বিপ টেস্ট উতরাতে না পেরে।

কয়েকজনকে ছাড় দেওয়া হয়েছে গত জাতীয় লিগের দারুণ পারফরম্যান্স দেখে। নাসির হোসেন তাদের একজন।অথচ একটা সময় ছিল যখন এই নাসিরই ছিলেন বাংলাদেশের সবচেয়ে ফিট ক্রিকেটারদের একজন।

ছিলেন দুর্দান্ত ফিল্ডার, এক-দুই রান নেওয়ার সহজাত দক্ষতা ছিল তাঁর। সেই নাসির এখন বিপ টেস্ট উতরাতেই হিমশিম খেয়ে যাচ্ছেন। ভাগ্যিস ছাড় পেয়েছেন! তাই এ যাত্রায় প্রথম শ্রেণির ক্রিকেটে খেলা হচ্ছে তার। ছাড়ে তাকে দলে ভিড়িয়েছে ইসলামী ব্যাংক পূর্বাঞ্চল।

অবশ্য খেলার সুযোগ পেতে বিপ টেস্টে ‘১১’ তুলতেই হবে নাসিরকে। এটি হচ্ছে ফিটনেসের এ পরীক্ষায় পাস নম্বর। সেখানে তিনি পেয়েছেন ১০।

যে কারণে দল পেলেও বিসিএলের প্রথম রাউন্ড খেলার ছাড়পত্র পাচ্ছেন না ফিনিশিং অলরাউন্ডার। বিসিবির এক কর্মকর্তা জানিয়েছেন, খেলতে হলে নাসিরকে বিপ টেস্টে ওই ১১ নম্বর পেতেই হবে।

গেল জাতীয় লিগে বিশেষ বিবেচনায় খেলেন নাসির। সেবারও বিপ টেস্টে পাস করতে পারেননি তিনি। কিন্তু বিসিএলে সেই সুযোগ নেই। স্বভাবতই প্রথম শ্রেণির এ ক্রিকেট লিগের দ্বিতীয় পর্বে খেলতে রোবটের মতো চেষ্টা করবেন ২৮ বছর বয়সী ক্রিকেটার।

Googleplus Pint
Akash Khan
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)