এবার ১২-১৩ ঘন্টা জার্নি করে পাকিস্তান যেতে হবে টাইগারদের

ক্রিকেট দুনিয়া 29 Jan 2020 at 2:54pm 423
Googleplus Pint
এবার ১২-১৩ ঘন্টা জার্নি করে পাকিস্তান যেতে হবে টাইগারদের

লম্বা জার্নি, ক্রিকেটাররা যদি অসুস্থ হয়ে যায়; তাহলে কী উপায়। এমন কথা বিবেচনা করেই বিসিবি টি২০ দলের জন্য স্পেশাল বিমানের ব্যবস্থা করেছিল। কিন্তু তার বিনিময়ে মিলল শুধুই শূন্যতা। পাকিস্তানের বিপক্ষে তিন ম্যাচ টি২০ সিরিজ বাজেভাবে হেরেই বাড়ি ফিরে বাংলাদেশ দল।

সূত্রে জানা যায়, প্রথম দফার এই সফরের যাওয়া-আসা মিলিয়ে বিসিবির খরচ হয়েছে দেড় লাখ মার্কিন ডলার বা এক কোটি ২৭ লাখ টাকারও বেশি।

কিন্তু এবার বাংলাদেশ দলের যেতে হবে ১২-১৩ ঘন্টা জার্নি করে কারণ। ভৌগোলিক দূরত্ব খুব বেশি না হলেও বাংলাদেশ থেকে পাকিস্তানে সরাসরি কোনো ফ্লাইট নেই। যেতে হয় কাতার ঘুরে। যে কারণে সময়ও লাগে প্রায় ১২-১৩ ঘণ্টা। বাংলাদেশ টেস্ট দলকে সে পথ দিয়েই যেতে হবে পাকিস্তান, যেমনটা জানিয়েছেন বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী।

এ বিষয়ে বিসিবি সিইও বলেন, ‘প্রথম দফার সফর ছিল বলে অনেক বিষয় ছিল। যে কারণে চার্টার্ড ফ্লাইটে যাওয়া। তবে সামনের দুই সফরে তা আর থাকছে না।’

৪ ফেব্রুয়ারি মুমিনুল হকের নেতৃত্বে যে দলটি টেস্ট খেলতে রাওয়ালপিন্ডি যাচ্ছে, তারা যাবে নিয়মিত ফ্লাইটে।

প্রসঙ্গত, ফেব্রুয়ারির প্রথম সপ্তাহে টেস্ট খেলতে বাংলাদেশ দল আবার যাবে পাকিস্তানে। ৭ ফেব্রুয়ারি থেকে আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের ম্যাচ হবে রাওয়ালপিণ্ডিতে।

Googleplus Pint
Akash Khan
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)