ওজন কমাতে ভাত-রুটি বন্ধ করে দিয়েছিলামঃ আশরাফুল

ক্রিকেট দুনিয়া 28 Jan 2020 at 5:55pm 804
Googleplus Pint
ওজন কমাতে ভাত-রুটি বন্ধ করে দিয়েছিলামঃ আশরাফুল

বিপিএলে ফিক্সিংয়ের দায়ে ২০১৮ সালের আগস্ট পর্যন্ত নিষিদ্ধ ছিলেন মোহাম্মদ আশরাফুল। নিষেধাজ্ঞা মুক্তির পর এখন জাতীয় দলের খেলার স্বপ্ন দেখে বাংলাদেশ দলের সাবেক এই অধিনায়ক। তাইতো বিসিএলে খেলে নিজেকে প্রমাণ করতে ৫০ দিনে ১২ কেজি ওজন কমিয়েছেন তিনি।

বাংলাদেশ টেস্ট দলের বর্তমান যে তাতে এখনও টেস্ট দলে সুযোগ পাওয়া সম্ভব বলে মনে করেন তিনি। তাই নিজের ফিটনেস ঠিক রাখতে প্রায় দুই মাস ধরে তিনি ভাত-রুটি খাওয়া বন্ধ করে দিয়েছেন।

এই বিষয়ে আশরাফুল বলেন;“৫০ দিন ভাত-রুটি বন্ধ করে দিয়েছিলাম। সবজি, মাছ, সালাদের ওপর চলেছি। এই ৫০ দিনের মধ্যে সাত–আট দিন অল্প ভাত খেয়েছি।

আমার যে উচ্চতা (৫ ফুট ৩ ইঞ্চি), এটা একটা সুবিধা। ক্যারিয়ারের শুরু থেকেই ফিটনেস একেবারে খারাপ ছিল না। মাঝে ফিটনেস নিয়ে কোনো কাজ করিনি, এ কারণে একটু মুটিয়ে গিয়েছিলাম।”

তামিম-মুশফিকদের সাথে খেলতে এখনো স্বপ্ন দেখেন তিনি। সাবেক এই কাপ্তান আরও বলেন;“বিপিএলে কোনো দল না পেয়ে ভাবলাম সময়টা টিভিতে টক শো না করে নিজেকে তৈরি করি। টেস্ট দলে আমাকে খেলতেই হবে।

এখন বাংলাদেশ টেস্ট দলের যে অবস্থা, যদি ফিটনেস ঠিক রাখি, অসম্ভব নয়। আমার স্কিলে তো সমস্যা নেই। এখনো সেঞ্চুরি করতে পারি। সমস্যা ছিল ফিটনেসে। সেটাও ঠিক করে ফেলছি।”

সূত্রঃ স্পোর্টসজোন২৪

Googleplus Pint
Akash Khan
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)