পাকিস্তানের বিপক্ষে বাংলাদেশের সম্ভাব্য টেস্ট স্কোয়াড

ক্রিকেট দুনিয়া 27 Jan 2020 at 9:14pm 1,203
Googleplus Pint
পাকিস্তানের বিপক্ষে বাংলাদেশের সম্ভাব্য টেস্ট স্কোয়াড

প্রথম দফায় টি-২০ সিরিজ শেষে দ্বিতীয় দফায় পাকিস্তান সফরে একটি টেস্ট খেলবে বাংলাদেশ। রাওয়ালপিন্ডিতে যা শুরু হবে আগামী ৭ ফেব্রুয়ারি। ঐ ম্যাচকে সামনে রেখে বাংলাদেশ জাতীয় দলের ব্যাটিং পরামর্শক নিল ম্যাকেঞ্জির অধিনে টেস্ট প্রস্তুতি শুরু করেছে এই ফরম্যাটের বিশেষজ্ঞ খেলোয়াড়রা।

এবার তিন দফায় পাকিস্তান সফর করবে বাংলাদেশ। প্রথম দফায় হচ্ছে চলমান টি-২০ সিরিজ। এরপর দ্বিতীয় দফায় একমাত্র টেস্ট খেলবে পাকিস্তান। আর তৃতীয় ও শেষ দফায় দ্বিতীয় টেস্ট এবং একমাত্র ওয়ানডে খেলবে টাইগাররা। ওয়ানডে হবে ৩ এপ্রিল। করাচিতে দ্বিতীয় ও শেষ টেস্ট শুরু হবে ৫ এপ্রিল। দুই ম্যাচের টেস্ট সিরিজ বিশ্ব চ্যাম্পিয়নশীপের অন্তর্ভুক্ত।

আগামী দু-একদিনের মধ্যেই ঘোষণা করা হবে বাংলাদেশের টেস্ট স্কোয়াড। স্কোয়াডে ফিরছেন তাসকিন আহমেদ এবং তামিম ইকবাল।

স্বাভাবিকভাবেই পাকিস্তানের বিপক্ষে বাংলাদেশের টেস্ট স্কোয়াডের অধিনায়ক হচ্ছেন মমিনুল হক। ব্যাটসম্যানদের ক্যাটাগরিতে স্কোয়াডে দেখা যেতে পারে তামিম ইকবাল, সাদমান ইসলাম, নাজমুল হোসেন শান্ত, লিটন দাস এবং মাহমুদুল্লাহ রিয়াদ। যদিও পাকিস্তান সিরিজে খেলবেন না মুশফিকুর রহিম।

তবে শেষ পর্যন্ত মত পরিবর্তন করলে স্কোয়াডে মুশফিকুর রহিমের থাকাটা এক প্রকার নিশ্চিত। স্পিনার হিসেবে রয়েছেন মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, নাঈম হাসান। ফাস্ট বোলিংয়ে আল-আমিন হোসেন, আবু জাহিদ রাহি, এবাদত হোসেন, মোস্তাফিজুর রহমান এবং তাসকিন আহমেদ থাকতে পারেন।

পাকিস্তান সফরের সম্ভাব্য দল: মুমিনুল হক (অধিনায়ক), তামিম ইকবাল, সাদমান ইসলাম, নাজমুল হোসেন শান্ত, লিটন দাস, মাহমুদউল্লাহ রিয়াদ, সাইফ হাসান, মোহাম্মদ মিঠুন, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, এবাদত হোসেন, নাঈম হাসান, আবু জায়েদ রাহী, আল-আমিন হোসেন, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ।

Googleplus Pint
Akash Khan
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)