টি-টুয়েন্টিতে বিবর্ণ মোস্তাফিজ; তারপরেও দলে কেন অটো চয়েজ?

ক্রিকেট দুনিয়া 27 Jan 2020 at 11:45am 367
Googleplus Pint
টি-টুয়েন্টিতে বিবর্ণ মোস্তাফিজ; তারপরেও দলে কেন অটো চয়েজ?

‘অটো চয়েজ’ এই তকমাটা হয়তো বাংলাদেশ ক্রিকেটের জন্যই প্রোযোজ্য। এক বা দুই সিরিজ ভালো খেলে সেই কোটায় দিনের পর দিন খেলে যাওয়া বাংলাদেশ ক্রিকেটে নতুন কিছু নয়৷ এমনটাই ঘটছে এখন মোস্তাফিজের ক্ষেত্রে। আন্তর্জাতিক ক্রিকেটে আবির্ভাবটা হয়েছিল তার রাজার মতই৷ ক্যারিয়ারের প্রথম দুই ম্যাচেই ম্যাচসেরার পুরস্কার। এরপর ২০১৬ এশিয়া কাপ, টি-টুয়েন্টি বিশ্বকাপ ও আইপিএল মাতালেন তিনি।

এরপর ইংল্যান্ডে কাউন্টি খেলতে যেয়ে পড়লেন ইনজুরিতে সেই শেষ ইনজুরি থেকে ফেরার পর আর সেই পুরনোরুপে দেখা যায় নি মোস্তাফিজকে৷ বর্তমানে তো তার অবস্থা খুবই নাজুক। টি-টুয়েন্টি ক্রিকেটে রীতিমত রানমেশিনে পরিণত হয়েছেন তিনি৷ যেই মোস্তাফিজ ছিলেন প্রতিপক্ষ ব্যাটসম্যানদের কাছে ত্রাসের নাম সেই মোস্তাফিজ এখন প্রতিপক্ষের কাছে রান করার সহজ মাধ্যম।

নিজের খেলা সর্বশেষ ১০ টি-টুয়েন্টিতে ৩৫.৪ ওভার বল করা ৩১৯ রান দিয়েছেন মোস্তাফিজ। যেখানে তার ইকোনমি রেট ওভারপ্রতি প্রায় ৮.৮০ আর উইকেট পেয়েছেন মাত্র ৮টি। যার ৩টিই পেয়েছেন ১ ম্যাচে। সুতরাং, বলা যায় নিজের সর্বশেষ ৯ টি-টুয়েন্টিতে মোস্তাফিজ উইকেট পেয়েছেন মাত্র ৫টি।

এমন বিবর্ণ পারফর্ম্যান্সের পরেও দলে অনায়াসে খেলে যাচ্ছেন তিনি৷ নিজের বোলিংয়ে উন্নতি করার কোন চিন্তাও নাই তার। কারণ দলে তার জায়গা নিশ্চিত৷ নির্বাচকরা তাকে বাদ দেয়ার কথা এখনও চিন্তাও করতে পারে না৷ যতদিন বাংলাদেশ ক্রিকেট থেকে অটো চয়েজ তকমা দূর না হবে ততোদিন দেশের ক্রিকেটের আশানুরূপ উন্নতি হবে না। - স্পোর্টসজোন২৪

Googleplus Pint
Akash Khan
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)