হার দিয়ে পাকিস্তান সফর শুরু মাহমুদউল্লাহদের

ক্রিকেট দুনিয়া 24 Jan 2020 at 6:53pm 778
Googleplus Pint
হার দিয়ে পাকিস্তান সফর শুরু মাহমুদউল্লাহদের

পাকিস্তানের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে বাংলাদেশকে ৫ উইকেটে হারিয়েছে স্বাগতিক পাকিস্তান। সেই সাথে সিরিজে ১-০ তে এগিয়ে গেছে বাবর আজমের দল। লাহোরের এই মাঠে সর্বনিম্ন রানের লক্ষ্যে পাকিস্তানের ইনিংসের গোড়াপত্তন করতে আসেন বাবর আজম ও আহসান আলী।

তবে শুরুটা ভালো হয়নি পাকিস্তানের। রানের খাতা খোলার আগে শফিউলের বলে উইকেটের পেছনে থাকা লিটনের হাতে ক্যাচ দিয়ে (০) সাজঘরে ফিরলেন বাবর আজম। এরপর পর মোস্তাফিজের বলে ১৭ রান করে ফিরেন হাফিজ।

কিন্তু শোয়েব মালিক ও আহসান আলীর ৪৬ রানের জুটিতে জয়ের পথে হাটে পাকিস্তান। তবে আমিনুল ইসলাম বিপ্লবের বলে অভিষিক্ত আহসান ফিরেন ৩২ বলে ৩৬ রান করে। এরপর পর শফিউলের দ্বিতীয় শিকার হয়ে ১৬ রান করে ফিরেন ইফতেখার।

তবে একপাশে থেকে ঝড়ো অর্ধশতক তুলে নেন শোয়েব মালিক। তার অপরাজিত ৫ চারে ৪৫ বলে ৫৮ রানের সুবাদে ৫ উইকেটে জয় পায় স্বাগতিক পাকিস্তান। বাংলাদেশের হয়ে বল হাতে ২ উইকেট নেন শফিউল। এছাড়া মোস্তাফিজ, আমিনুল ও আল-আমীন নেন ১টি করে উইকেট।

এর আগে টস জিতে ব্যাট করতে নেমে দৃঢ় গতিতে ব্যাটিং করতে থাকেন দুই ওপেনার তামিম ইকবাল ও নাঈম শেখ। যেখানে ৭১ রানের জুটি গড়ে ১ ছক্কা ও ৪ চারে ৩৪ বলে ৩৯ রান করে রান আউটে ফিরেন তামিম ইকবাল। সেই তামিমের সাথে মিল রেখে ১২ রান করে বিদায় নেন লিটন।

লিটন ফেরার পরের বলে দলীয় ৯৮ রানে ৪১ বলে ৪৩ রান করে ফিরেন নাঈম। যাওয়ার আগে ২ টি ছক্কা ও ৩টি চার হাঁকান এই ওপেনার। এরপর আফিফ- মাহমুদউল্লাহ দলের হাল ধরতে আসেন।

তবে অভিষিক্ত হারিস রউফের প্রথম শিকার হয়ে ৯ বলে ১০ রান করে ফিরেন আফিফ হোসেন। এরপর সৌম্য ও ফিরেন ৭ রান করে। শেষ দিকে মাহমুদউল্লাহও দলকে বড় সংগ্রহ দিকে এগিয়ে নিতে পারলেন না। তার ১৪ বলে ১৯ রানের সুবাদে নির্ধারিত ওভার শেষে রান ১৪১ রান সংগ্রহ করে বাংলাদেশ।

সংক্ষিপ্ত স্কোরঃ

বাংলাদেশ ১৪১/৫ (২০ ওভার)

নাইম ৪৩ (৪১),তামিম ৩৯ (৩৪)

শাহীন আফ্রিদি ১/২৩

পাকিস্তান:১৪২ /৫(২০)

মালিক ৫৮(৪৫)*, আহসান ৩৬(৩২)

শফিউল ২/২৭, আল-আমীন ১/১৮

ফলাফল: ৫ উইকেটে জয়ী পাকিস্তান।

সূত্রঃ স্পোর্টসজোন২৪

Googleplus Pint
Akash Khan
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)