স্কটল্যান্ডকে ১৬ ওভারেই হারিয়ে কোয়াটার ফাইনাল নিশ্চিত করল বাংলাদেশ

ক্রিকেট দুনিয়া 21 Jan 2020 at 6:57pm 1,149
Googleplus Pint
স্কটল্যান্ডকে ১৬ ওভারেই হারিয়ে কোয়াটার ফাইনাল নিশ্চিত করল বাংলাদেশ

জিম্বাবুয়ে অনূর্ধ্ব-১৯ দলকে নাস্তানাবুদ করে হারিয়ে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ মিশন শুরু করেছিল বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। গ্রুপ ‘সি’ তে নিজেদের দ্বিতীয় ম্যাচে আজ স্কটল্যান্ড অনূর্ধ্ব-১৯ দলের মুখোমুখি হয় আকবর আলিরা। আজ স্কটল্যান্ডকে ৭ উইকেটে হারিয়ে কোয়াটার ফাইনালে বাংলাদেশ।

দক্ষিণ আফ্রিকায় অনুষ্ঠিত হওয়া আইসিসির অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে নিজেদের দ্বিতীয় ম্যাচে রাকিবুল-শরীফুলদের আগুন ঝড়া বোলিংয়ে ৮৯ রানে গুটিয়ে য়ায় স্কটল্যান্ড। জবাবে ১৬.৪ ওভারে ৩ উইকেট হারিয়ে জয় তুলে নেয় বাংলাদেশ।

পচেফস্ট্রুমে টস হেরে আগে বোলিংয়ে নেমে বাংলাদেশকে দারুণ সূচনা এনে দিয়েছেন পেসার শরিফুল ইসলাম। ইনিংসের পঞ্চম ওভারে স্কটল্যান্ড ওপেনার ডেভিডসনকে বোল্ড করে ভাঙেন ওপেনিং জুটি। একই ওভারে থমাস ম্যাকিনটোশকেও ফেরান এই পেসার।

পরের ওভারে স্কটল্যান্ড অধিনায়ক অঙ্গুস গাইকে ফেরান আরেক পেসার তানজিম হাসান সাকিব। অষ্টম ওভারে জাসেফ ডেভিডসনকে ০ রানে বিদায় করে দ্বিতীয় উইকেট তুলে নেন এই পেসার। এরপর মৃত্যুঞ্জয়ের দুর্দান্ত এক বলে বোল্ড হয়ে ফিরেন (৭) কেয়ার্নস।

এরপর রাকিবুল হাসানের দুর্দান্ত হ্যাট্রিকের সামনে দাঁড়াতে পারে নি স্কটিশরা। নিজের ৪র্থ ওভারে কেস সাজ্জাদকে ৭ রানের বেশি করতে না দিয়ে বোল্ড করেন রাকিবুল। পরের বলে লেইল রবার্টসনকে লেগ বিফোর উইকেটের ফাঁদে ফেলেন রাকিবুল।

এর পরের বলে চার্লি পিটকে বোল্ড করে হ্যাটট্রিক পূর্ণ করেন তিনি। শেষ পর্যন্ত আর কেউ দাঁড়াতে না পারলে সবকয়টি উইকেট হারিয়ে ৮৯ রান তুলতে সক্ষম হয় স্কটল্যান্ড।

বাংলাদেশের হয়ে ৫.৩ ওভারে ২০ রান দিয়ে রাকিবুল নেন ৪ উইকেট। এছাড়া শরীফুল ও সাকিব নেন ২টি করে উইকেট। এর সাথে শামীম ও মৃত্যুঞ্জয় নেন ১টি করে উইকেট।

সূত্রঃ বাংলাওয়াশক্রিকেট

Googleplus Pint
Akash Khan
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)