পাকিস্তান সফরে না যেতে পেরে খুব খারাপ লাগছে : মুশফিকুর রহিম

ক্রিকেট দুনিয়া 21 Jan 2020 at 2:27pm 1,046
Googleplus Pint
পাকিস্তান সফরে না যেতে পেরে খুব খারাপ লাগছে : মুশফিকুর রহিম

তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে আগামীকাল পাকিস্তানের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করবে বাংলাদেশ। দীর্ঘদিন পর বাংলাদেশ জাতীয় দলের সেরা ব্যাটসম্যান মুশফিকুর রহিমকে ছাড়াই কোন সিরিজ খেলতে যাচ্ছে বাংলাদেশ।

মূলত নিরাপত্তার কারণেই পাকিস্তান সফরে যাচ্ছেন না মুশফিকুর রহিম। গতবছরের নিউজিল্যান্ডে মসজিদে সন্ত্রাসী হামলায় একটু কারনে বেচে যায় পুরো বাংলাদেশ ক্রিকেট দল।

এরপর থেকেই কিছুটা ভয় ছিল বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটার। আর সেই কারণেই পাকিস্তান সফরে যাচ্ছেন না মুশফিকুর রহিম। মূলত পরিবারের কথা মাথায় রেখেই এই সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

দেশের একটি দৈনিক সংবাদ মাধ্যম সমকালকে দেওয়া এক সাক্ষাৎকারে মুশফিকুর রহিম বলেন, “নিউজিল্যান্ডের ওই ঘটনার পর কিন্তু আমার পরিবার খেলতে যেতে বারণ করেনি। এই প্রথম আপত্তি করল।

আমি কিন্তু বলিনি, পাকিস্তানে কখনোই যাব না। আমার কাছে মনে হয়েছে, পরবর্তী সময় কয়েকটা বড় দল ওখানে গেলে যে সুযোগ-সুবিধা সৃষ্টি হবে এবং তারা যেভাবে যাবে সেটার ফিডব্যাক পেলে আমার জন্য পরিবারকে বোঝাতে সহজ হবে”।

পাকিস্তানের মাটিতে পাকিস্তানকেই ফেভারিট বলছেন মুশফিকুর রহিম। তবে নিজেদের দিনে বাংলাদেশের যে কোন দলকে হারাতে পারে এটা অনেকবারই প্রমাণ করেছে বাংলাদেশ। তাই জিনিসটা অনেক হাড্ডাহাড্ডি হবে বলে মনে করেন মুশফিকুর রহিম, “পাকিস্তানের মাটিতে পাকিস্তানই ফেভারিট।

তাদের হারানো যাবে না, তা নয়। নির্দিষ্ট দিনে যারা ভালো খেলবে তারাই জিতবে। আমরা আন্ডারডগ হিসেবে যাচ্ছি। তবে সবাই খুব ভালো ফর্মে আছে, আশা করি ভালো কিছু হবে। আর খুবই খারাপ লাগবে বাইরে থেকে দেশের খেলা দেখতে”।

পাকিস্তানে খেলতে না পেরে অনেকটাই হতাশ মুশফিকুর রহিম। বাংলাদেশ দলকে অনেক মিস করবেন তিনি। এ সময় তিনি আরো বলেন, “আমিও মিস করব। যেমন গত সিরিজে আমরা সাকিবকে অনেক মিস করেছি।

তামিম ছিল না, তাকেও মিস করেছি। স্বাভাবিক আমাকেও বাংলাদেশ দল মিস করবে। তবে আমার জায়গায় যারা আছে, তারা ভালো খেলবে আশা করি।

তথ্যসূত্র : দৈনিক সমকাল

Googleplus Pint
Akash Khan
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)