বাংলাদেশের বিপক্ষে মিসবাহর পরীক্ষা নিরীক্ষায় ক্ষেপেছেন ইনজামাম

ক্রিকেট দুনিয়া 21 Jan 2020 at 11:26am 926
Googleplus Pint
বাংলাদেশের বিপক্ষে মিসবাহর পরীক্ষা নিরীক্ষায় ক্ষেপেছেন ইনজামাম

সাফল্যের খোঁজে মরিয়া পাকিস্তান তাদের পরবর্তী সিরিজ খেলবে বাংলাদেশের বিপক্ষে। তিন ধাপের সফরে প্রথমে পাকিস্তানের বিপক্ষে তিনটি টি-টোয়েন্টি খেলবে বাংলাদেশ। তবে এই সিরিজের জন্য পাকিস্তানের দল ঘোষণা তৃপ্ত করতে পারেনি ইনজামাম উল হককে।

সাবেক অধিনায়ক ইনজামাম কদিন আগেও ছিলেন দলের প্রধান নির্বাচক। বিশ্বকাপের পর তিনি সরে দাঁড়ালে দলের প্রধান নির্বাচক হন আরেক সাবেক অধিনায়ক মিসবাহ উল হক, যিনি একইসাথে দলের প্রধান কোচের দায়িত্বও পান। পাকিস্তানের দল বাছাইয়ে মূল ভূমিকা পালন করেন মিসবাহই।

সেই মিসবাহ বিশ্বকাপকে সামনে রেখে দলে চালাচ্ছেন পরীক্ষানিরীক্ষা। সেই পরীক্ষানিরীক্ষার ধারাবাহিকতায় বাংলাদেশের বিপক্ষে সিরিজের দলে রাখা হয়নি দলের দুই অভিজ্ঞ পেসার ওয়াহাব রিয়াজ ও মোহাম্মদ আমিরকে। এতে বেশ ক্ষেপেছেন ইনজামাম। সাবেক এই নির্বাচক অকপটেই বলেছেন- এমন সিদ্ধান্ত দলের জন্য হিতকর।

ইনজামাম বলেন, ‘কিছু সিদ্ধান্ত কীভাবে নেওয়া হল আমি বুঝতেই পারছি না। ওয়াহাব রিয়াজ ও মোহাম্মদ আমিরকে দল থেকে বাদ দেওয়া মোটেও উচিত হয়নি। তারা অভিজ্ঞ, সীমিত ওভারে দিনদিন ভালো করেই যাচ্ছে।’

ওয়াহাব ও আমির দুজনই টেস্ট ক্রিকেটকে বিদায় জানিয়েছেন। দলের স্বার্থের কথা চিন্তা না করে তাদের নেওয়া এই সিদ্ধান্তের বিপরীতে টিম ম্যানেজমেন্ট কোনো ‘প্রতিশোধ’ নিল কি না, এমন প্রশ্নও উঠছে।

তবে প্রতিশোধ হলেও যে এমনটি করা অনুচিত, তা স্পষ্ট করে ইনজামাম বলেন, ‘টেস্ট ক্রিকেটের জন্য তাদের দল থেকে বাদ দেওয়া ঠিক হচ্ছে না। তারা সিনিয়র, বিশ্বকাপের আগে নির্বাচকদের উচিত সিনিয়রদের সহায়তা নেওয়া।’

‘বাংলাদেশের বিপক্ষে পাকিস্তান যেসব পরিবর্তন এনেছে তাতে আমি অবাক হয়েছি। আমি মনে করি না এত বেশি পরিবর্তন করা উচিত। দলের কম্বিনেশন হতে হবে সিনিয়র ও জুনিয়রদের সমন্বয়ে। তবে হাফিজ ও মালিককে দলে ফেরানো ঠিক আছে।’– বলেন তিনি।

সূত্রঃ বিডিক্রিকটাইম

Googleplus Pint
Akash Khan
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)