বঙ্গবন্ধু বিপিএলের সেরা একাদশ প্রকাশ করলো ক্রিকইনফো

ক্রিকেট দুনিয়া 18 Jan 2020 at 2:12pm 2,751
Googleplus Pint
বঙ্গবন্ধু বিপিএলের সেরা একাদশ প্রকাশ করলো ক্রিকইনফো

বঙ্গবন্ধু বিপিএল তথা বিপিএলের সপ্তম আসরের সমাপ্তি ঘটেছে গতকাল শুক্রবার (১৭ জানুয়ারি)। টান টান উত্তেজনাকর ফাইনালে খুলনা টাইগার্সকে হারিয়ে প্রথমবারের মতো শিরোপ জিতেছে রাজশাহী রয়্যালস।

রাজশাহীকে চ্যাম্পিয়ন করতে ব্যাটে বলে দারুণ ভুমিকা রেখে টুর্নামেন্ট সেরা হয়েছেন অধিনায়ক আন্দ্রে রাসেল। তাইতো ক্রিকইনফোর এবারের বিপিএল সেরা একাদশে অধিনায়কের জায়গাটা রাসেলের জন্যই বরাদ্দ রেখেছে যুক্তরাষ্ট্র ভিত্তিক জনপ্রিয় ক্রিকেট পোর্টালটি।

আজ (১৮ জানুয়ারি) বিপিএলের সপ্তম আসরের সেরা একাদশ প্রকাশ করেছে ক্রিকইনফো। যেখানে অধিনায়ক করা হয়েছে আন্দ্রে রাসেলকে। ব্যাট হাতে ২২৫ রানের পাশাপাশি বল হাতে ১৪ উইকেট নেওয়া রাসেলের দলকে চ্যাম্পিয়ন করতে ছিল দারুণ ভূমিকা।

একাদশে ওপেনার হিসেবে জায়গা পেয়েছেন বাংলাদেশের দুই ব্যাটসম্যান। রাজশাহী রয়্যালসের হয়ে ব্যাট হাতে ৪৫৫ রান করা লিটন দাসের ওপেনিং পার্টনার করা হয়েছে রংপুর রেঞ্জার্সের হয়ে ৩৫৯ রান করা নাইম শেখকে।

তিন নম্বর পজিশনটি রেখে দেওয়া হয়েছে এবারের বিপিএলের সর্বোচ্চ ৪৯৫ রান করা খুলনা টাইগার্সের রাইলি রুশোর জন্য। চারে আছেন টুর্নামেন্টের দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক একই দলের উইকেটরক্ষক ব্যাটসম্যান মুশফিকুর রহিম।

পাঁচে কুমিল্লার অধিনায়ক ৪৪৪ রান করা ডেভিড মালান। ছয়ে আছেন অধিনায়ক আন্দ্রে রাসেল। সাতে জায়গা পেয়েছেন বোলার থেকে অলরাউন্ডার হওয়া ঢাকা প্লাটুনের মেহেদী হাসান। ব্যাট হাতে তার রান ২৫৩ আর বোলিংয়ে নিয়েছেন ১২ উইকেট।

দলে বাকি চারটি পজিশন বোলারদের জন্য। একমাত্র স্পিনার হিসেবে জায়গা পেয়েছেন কুমিল্লা ওয়ারিয়র্সের মুজিব উর রহমান। পেসার আছেন তিনজন। সর্বোচ্চ ২০ টি করে উইকেট নেওয়া মোস্তাফিজুর রহমান ও আমির জায়গা পেয়েছেন। ১৮ উইকেট নিয়ে একাদশে আছেন তরুণ পেসার মেহেদী হাসান রানা। তবে ২০ উইকেট নেওয়া আরো এক পেসার রবি রুবেল হোসেনের জায়গা হয়নি।

ক্রিকইনফোর নির্বাচিত বঙ্গবন্ধু বিপিএলের সেরা একাদশঃ

নাইম শেখ(রংপুর রেঞ্জার্স), লিটন দাস(রাজশাহী রয়্যালস), রাইলি রুশো(খুলনা টাইগার্স), মুশফিকুর রহিম (খুলনা টাইগার্স), ডেভিড মালান(কুমিল্লা ওয়ারিয়র্স), আন্দ্রে রাসেল (অধিনায়ক)(রাজশাহী রয়্যালস), মেহেদী হাসান(ঢাকা প্লাটুন), মোহাম্মদ আমির (খুলনা টাইগার্স), মুজিব উর রহমান(কুমিল্লা ওয়ারিয়র্স) মেহেদী হাসান রানা (চট্টগ্রাম চ্যালেঞ্জার্স), মোস্তাফিজুর রহমান (রংপুর রেঞ্জার্স)।

সূত্রঃ স্পোর্টসজোন২৪

Googleplus Pint
Akash Khan
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)