ভারতের হয়ে শেষ ম্যাচ খেলে ফেলেছেন ধোনি!

ক্রিকেট দুনিয়া 17 Jan 2020 at 6:28pm 730
Googleplus Pint
ভারতের হয়ে শেষ ম্যাচ খেলে ফেলেছেন ধোনি!

ভারতীয় স্পিনার হরভজন সিং মনে করেন, জাতীয় দলের পোশাকে শেষ ম্যাচ খেলে ফেলেছেন মহেন্দ্র সিং ধোনি। ইংল্যান্ড বিশ্বকাপের পর আন্তর্জাতিক ক্রিকেট থেকে দূরে থাকার সিদ্ধান্ত ধোনি আগেই নিয়ে রেখেছিলেন বলে জানিয়েছেন হরভজন।

বৃহস্পতিবার বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়ার (বিসিসিআই) কেন্দ্রীয় চুক্তি থেকে সরিয়ে দেওয়া হয়েছে বিশ্বকাপজয়ী অধিনায়ক ধোনিকে। সবকিছু বিবেচনায় নিয়ে হরভজন মনে করছেন, এখানেই ধোনির আন্তর্জাতিক ক্যারিয়ারের শেষ।

তিনি বলেন, ‘মহেন্দ্র সিংহ ধোনির রাস্তা এখানেই হয়তো শেষ। শুনেছিলাম, ভারতের জার্সিতে বিশ্বকাপই শেষ প্রতিযোগিতা ছিল তার কাছে। দেশের হয়ে খেলার আর কোনো পরিকল্পনা ছিল না ধোনির। অনেক আগেই এই সিদ্ধান্ত নিয়ে ফেলে সে। তাই আন্তর্জাতিক ক্রিকেটের সঙ্গে নিজেকে আর যুক্ত করেনি।’

যদিও ধোনির ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) পারফরম্যান্সের ওপর নজর রাখা হবে বলে জানিয়েছিলেন ভারতের প্রধান কোচ রবি শাস্ত্রী। কিন্তু চেন্নাই সুপার কিংসের সতীর্থ হরভজনের ধারণা, আইপিএলে ভালো করলেও জাতীয় দলে ফেরার সম্ভাবনা নেই ধোনির।

হরভজনের ভাষ্য, ‘আইপিএলে ধোনি সাফল্য পাবেই। সে যে রকম পরিশ্রম করে, তাতে খারাপ হওয়ার কথা না। কিন্তু ভালো হলেও ভারতের জার্সিতে আর নামতে দেখা যাবে না। মনে হয় না সে আর দেশের জার্সিতে ফিরবে। ওকে চিনি, তাই বলছি। ভারতের জার্সিতে শেষ ম্যাচ খেলা হয়ে গিয়েছে ধোনির।’

ভারতের অন্যতম সফল অধিনায়ক ধোনি। ২০০৭ সালে অধিনায়কত্ব পেয়েই দলকে জেতান টি-টোয়েন্টি বিশ্বকাপ। ২৮ বছরের শিরোপা খরা ঘুচিয়ে ২০১১ সালে ভারতকে এনে দেন দ্বিতীয় বিশ্বকাপ। তাঁর অধীনেই ভারত টেস্ট র‍্যাঙ্কিংয়ের শীর্ষে ওঠে। ২০১৩ সালে ইংল্যান্ডে অধিনায়ক হিসেবে ধোনি চ্যাম্পিয়নস ট্রফিও জেতেন।

সূত্রঃ ক্রিকফ্রেন্জি

Googleplus Pint
Akash Khan
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)