নতুন চুক্তিতে কোহলিদের কে কত বেতন পাচ্ছেন?

ক্রিকেট দুনিয়া 16 Jan 2020 at 7:58pm 935
Googleplus Pint
নতুন চুক্তিতে কোহলিদের কে কত বেতন পাচ্ছেন?

বিশ্বের অন্যতম প্রভাবশালী ও ধনী ক্রিকেট বোর্ড বিসিসিআই (দ্যা বোর্ড অব ক্রিকেট কন্ট্রোল ইন ইন্ডিয়া) একদিকে যেমন দু’হাত ভরে আয় করতে জানে,তেমনি ক্রিকেটদের প্রাপ্য বেতন দিতেও কার্পণ্য করে না।

ভারতীয় শীর্ষ ক্রিকেটাররা বোর্ড থেকে কেমন আয় করেন সেটা নিশ্চয়ই আপনার জানার আগ্রহ আছে। তবে দেরি কেন, চলুন দেখে নেয়া নতুন চুক্তিতে ভারতীয় ক্রিকেটাররা কে কেমন পারিশ্রমিক পাচ্ছেন।

সম্প্রতি ভারতীয় ক্রিকেট বোর্ড তাদের নতুন বেতন কাঠামো ও চুক্তিবদ্ধ খেলোয়াড়দের তালিকা প্রকাশ করেছে। নতুন চুক্তিতে জায়গা হয়নি মহেন্দ্র সিং ধোনির।

মহেন্দ্র সিং ধোনিকে বাইরে রেখে ২০১৯-২০২০ মৌসুমের জন্য মোট চারটি ক্যাটগরিতে ২৭ জন ক্রিকেটারের নাম ও পারিশ্রমিকের বিবরণ দিয়েছে বিসিসিআই।

এ প্লাস ক্যাটাগরিতে থাকা ক্রিকেটাররা পাবেন ৭ কোটি ভারতীয় রুপি, এ গ্রেডে থাকা ক্রিকেটাররা পাবেন ৫ কোটি ভারতীয় রুপি, বি গ্রেডে থাকা ক্রিকেটাররা পাবেন ৩ কোটি ভারতীয় রুপি। এবং সি ক্যাটাগরিতে থাকা ক্রিকেটাররা পাবেন ১ কোটি ভারতীয় রুপি।

• এ প্লাস ক্যাটাগরি ৩ জন (৭ কোটি রুপি)-

ভিরাট কোহলি, রোহিত শর্মা ও জাসপ্রীত বুমরাহ।

• এ ক্যাটাগরি ১১ জন (৫ কোটি রুপি)-

রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, ভুবনেশ্বর কুমার, চেতেশ্বর পুজারা, আজিঙ্কা রাহানে, লোকেশ রাহুল, শিখর ধাওয়ান, মোহাম্মদ শামি, ইশান্ত শর্মা, কুলদ্বীপ যাদব ও রিশাব পান্ট।

• বি ক্যাটাগরি ৫ জন (৩ কোটি রুপি)-

ঋদ্ধিমান সাহা, উমেশ যাদব, যুজবেন্দ্র চাহাল, হার্দিক পান্ডিয়া ও মায়াঙ্ক আগারওয়াল।

• সি ক্যাটাগরি ৮ জন (১ কোটি রুপি)-

কেদার যাদব, নবদ্বীপ সাইনি, দীপক চাহার, মনীশ পান্ডে, হনুমা বিহারি, শারদুল ঠাকুর, শ্রেয়াশ আইয়ার ও ওয়াশিংটন সুন্দর।

সূত্রঃ স্পোর্টসজোন২৪

Googleplus Pint
Akash Khan
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)