পাকিস্তান সফরের বিনিময়ে বাংলাদেশে এশিয়া কাপ!

ক্রিকেট দুনিয়া 16 Jan 2020 at 12:00pm 2,735
Googleplus Pint
পাকিস্তান সফরের বিনিময়ে বাংলাদেশে এশিয়া কাপ!

অনেক চড়াই-উতরাইয়ের পর অবশেষে পাকিস্তানে পূর্ণাঙ্গ সিরিজ খেলতে রাজি হয়েছে বাংলাদেশ। তবে তিন ভাগে বিভক্ত হয়ে খেলবে এই সিরিজ। বাংলাদেশকে রাজি করানোর জন্য পাকিস্তান ক্রিকেট বোর্ডকে অভিনন্দন জানিয়েছেন পাকিস্তানের সাবেক অধিনায়ক ও উইকেটকিপার ব্যাটসম্যান রশিদ লতিফ।

কিন্তু তিনি আশঙ্কা করছেন পাকিস্তান সফরের বিনিময়ে বাংলাদেশকে এশিয়া কাপ আয়োজনের দায়িত্ব ছেড়ে দিতে পারে পাকিস্তান। চলতি বছর পাকিস্তানে অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে ১৫তম এশিয়া কাপের।

কিন্তু রাজনৈতিক বৈরিতার কারণে পাকিস্তানে খেলতে যেতে হয়তো চাইবেনা ভারত। সে কারণে বাংলাদেশের পাকিস্তান সফরের বিনিময়ে বাংলাদেশকে এশিয়া কাপ আয়োজনের দায়িত্ব দিয়ে দিয়ে দিতে পারে পাকিস্তান বলে আশঙ্কা করছেন লতিফ।

এ ব্যাপারে রশিদ বলেন, ‘বাংলাদেশকে পাকিস্তান সফরে রাজি করায় পিসিবিকে অভিনন্দন। তবে সফরটি বিভক্ত হয়ে যাওয়ায় তা ক্ষতির কারণ হতে পারে। বিশ্ব একাদশ, ওয়েস্ট ইন্ডিজ ও অন্যান্য দল ঠিকই পাকিস্তান সফর করলেও এবারের ঘটনা নেতিবাচক প্রভাব ফেলতে পারে। বাংলাদেশ পাকিস্তানের প্রস্তাব মেনে নিয়েছে ঠিকই, কিন্তু এখনো তাদের অহংবোধ রয়েছে৷’

রশিদ লতিফের ভয় এখানেই তিনি মনে করছেন বাংলাদেশ নমনীয় হয়নি। পাকিস্তান সফরে যাওয়ার বিনিময় বাংলাদেশ পাকিস্তানের কাছ থেকে এশিয়া কাপ আয়োজন দাবী করে বসতে পারে।

তিনি বলেন, ‘এই সফর অর্জনের পেছনে আমরা কিছু ত্যাগ করতে যাচ্ছি কি না তাও জানা উচিত। এশিয়া কাপ নিয়ে আমার উদ্বেগ কাজ করছে। আমরা কি আয়োজনের সত্ত্ব তাদের দিয়ে দিচ্ছি? হয়ত এশিয়া কাপের নিরপেক্ষ ভেন্যু হিসেবে বাংলাদেশের সম্ভাবনা থাকবে। যদি এশিয়া কাপে বাংলাদেশে না হয় তাহলে বুঝতে হবে এ নিয়ে কোন চুক্তি হয়েছে।’

সূত্রঃ স্পোর্টসজোন২৪

Googleplus Pint
Akash Khan
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)