গেইলের ক্যাচ ধরতে বাঁহাত তুলেই ফেলেছিলাম: মাশরাফি

ক্রিকেট দুনিয়া 14 Jan 2020 at 12:12pm 762
Googleplus Pint
গেইলের ক্যাচ ধরতে বাঁহাত তুলেই ফেলেছিলাম: মাশরাফি

হাতে ১৪ সেলাই নিয়েই খেলতে নেমেছিলেন মাশরাফি বিন মুর্তজা। মাঠে তার বারবার মনে পড়ছিল,বাঁহাত নিয়ে সাবধান থাকতে হবে। তবে ক্রিস গেইলের ক্যাচ যখন আসে অভ্যাসবশত হোক কিংবা রিফ্লেক্সের জন্য, ওই হাত তুলে ফেলছিলেন তিনি। শেষ অব্দি এক হাতেই (ডান)ক্যাচটি তালুবন্দি করেন ম্যাশ। ম্যাচ শেষে তিনি বলেন,বলটি বনবন করে ঘুরছিল। তবে গতি কম ছিল। তাই শেষ অবধি বাঁহাত নামিয়ে ফেলতে সক্ষম হই।

মাশরাফি বলেন, ব্যাটিংয়ে নামার সময় হাতে গ্লাভস ঢুকছিল না। অনেক ঠেলে-ঠুলে ঢোকাতে হয়েছিল। প্রথম বলটা খেলার সময় বাঁহাতে একটু লেগেছিল। তবে বোলিংয়ে খুব একটা সমস্যা হয়নি। কিন্তু ফিল্ডিংয়ে অসুবিধা হচ্ছিল। গেইলের ক্যাচটা যখন আসে, বাঁহাত প্রায় তুলেই ফেলেছিলাম। বলের গতি কম ছিল। বিধায় শেষ পর্যন্ত নামিয়ে রাখতে পেরেছি।

দেখে যতটা সহজ মনে হয়েছে, ঠিক ততটা সহজ ছিল না গেইলের ক্যাচ। লেগস্পিনার শাদাব খানের বলটি তার ব্যাটে লেগে ফাইন লেগে আসার সময় খুব ঘুরছিল। তবে দারুণ দক্ষতায় ডানহাতে ক্যাচটি মুঠোয় জমান মাশরাফি। তবে শেষরক্ষা হয়নি তার দলের। সোমবার মিরপুরে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের বিপক্ষে এলিমিনেটর ম্যাচে ৭ উইকেটে হেরে টুর্নামেন্ট থেকে বিদায় নিয়েছে ঢাকা প্লাটুন।

গেল শনিবার খুলনা টাইগার্সের বিপক্ষে চোট পান মাশরাফি। রাইলি রুশোর বজ্রগতির শট ঠেকাতে গিয়ে তার বাঁ-হাতের তালু ফেটে যায়। পরে চিকিৎসা নিতে হাসপাতালে যান। তাতে ১৪ সেলাই পড়ে। তবে ওই দিনই এলিমিনেটর ম্যাচে খেলার সিদ্ধান্ত নেন নড়াইল এক্সপ্রেস।

সূত্রঃ যুগান্তর অনলাইন

Googleplus Pint
Akash Khan
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)