এক হাতেই ব্যাটিং, বোলিং, ফিল্ডিং ক্যাচ নিয়ে সবাইকে অবাক করলেন মাশরাফি

ক্রিকেট দুনিয়া 13 Jan 2020 at 7:59pm 582
Googleplus Pint
এক হাতেই ব্যাটিং, বোলিং, ফিল্ডিং ক্যাচ নিয়ে সবাইকে অবাক করলেন মাশরাফি

একদিন আগেই তালুতে ১৪ টি সেলাই। এমতাবস্থায় মাঠে নামা যায় সেটি হয়ত কল্পনাও করবেনা কেউ। কিন্তু নাম যে তার মাশরাফি। ছুরির নিচে যাওয়া তার কাছে খুবই স্বাভাবিক। তাইতে জিদ করেই এক হাতে ব্যান্ডেজ বেঁধে নামলেন মাঠে। আর এক হাতেই ব্যাটিং, বোলিং, ফিল্ডিংয়ের সাথে ক্যাচ সব মিলিয়ে সবাইকে তাক লাগিয়ে দিয়েছেন ম্যাশ। ম্যাচ না জিতলেও সবার হৃদয় কেড়ে নিলেন প্লাটুন অধিনায়ক।

বিপিএলে এলিমিনেটরের ম্যাচে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদের সঙ্গে টস পর্বে মাশরাফীকে দেখে অনেকেই অবাক হয়েছেন। বলের আঘাতে তালু ফেটে যাওয়া ক্রিকেটার কীভাবে এত দ্রুত ম্যাচ খেলতে নামেন। বোলিং করতে পারলেও ব্যাটিং, ফিল্ডিং কীভাবে করেন সেটি ছিল দেখার।

মাশরাফি যখন ব্যাটিংয়ে নামলেন তখন ঢাকার রান ১৭.৪ ওভারে ১০৩/৮। ধুঁকতে থাকা প্লাটুনের যেন আশির্বাদ হয়ে আসেন মাশরাফি। পরের ১৪ বলে আসে ৪০ রান। যেখানে মাশরাফির কোন রান না থাকলেও ম্যাশের ভূমিকাটা ছিলোনা সেটাও বলা যাবেনা। কেননা রুবেল-রানার দুই বল এক হাতে সামলাতে হয়েছে মাশরাফিকে।

এরপর বোলিংয়ে নেমেও প্রথম ওভারে গেইলের সাথে মোকাবেলায় মাত্র ১ রান দেন মাশরাফি। যদিও ইকোনমি টা শেষ দিকে ধরে রাখতে পারেননি তিনি। স্পেলের শেষ ওভারের দুই বলে ইমরুল ছক্কা হাঁকালে কিছুটা আফসোসের সাথেই বোলিং শেষ করতে হয় ম্যাশকে।

ব্যাটিং-বোলিংয়ের পর ফিল্ডিংয়ে দারুণ ছিলেন ম্যাশ। শাদাব খানের করা ইনিংসের ১৫তম ওভারের তৃতীয় বলে ফাইন লেগে দাঁড়ানো মাশরাফী ডান দিকে ঝাঁপিয়ে পড়ে চার বাঁচানোর যে চেষ্টাটি করেছেন, তা ছিল দুর্দান্ত।

পরের বলেই গেইল সুইপ খেলতে গেলে টপ এজ হয়ে বল আসে মাশরাফীর হাতে। অধিনায়ক দুই হাত না বাড়িয়ে ডান হাতেই জমা করেন সেটি। সবমিলিয়ে দুর্দান্ত মাশরাফি দলকে জেতাতে না পারলে জিতে নেন ভক্তদের হৃদয়।

Googleplus Pint
Akash Khan
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)