সাকিব-তামিমরা এখন ম্যাচ প্রতি পাবেন ৬ লাখ টাকা

ক্রিকেট দুনিয়া 13 Jan 2020 at 2:13pm 371
Googleplus Pint
সাকিব-তামিমরা এখন ম্যাচ প্রতি পাবেন ৬ লাখ টাকা

গতবছর বাংলাদেশ ক্রিকেটে সবচেয়ে আলোচিত ঘটনা ছিল ক্রিকেটারদের ধর্মঘট। বেতন-ভাতা বৃদ্ধিতে হঠাৎ করেই গত বছর ধর্মঘটের ডাক দেয় জাতীয় দলের ক্রিকেটারদের বাংলাদেশের সকল ক্রিকেটাররা। তারই ধারাবাহিকতায় নতুন বছরের নতুন বেতন কাঠামো প্রকাশ করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। আজ বিসিবির বোর্ড সভা শেষে নাজমুল হাসান পাপন জানিয়েছেন এসব কথা।

টেস্টে বাংলাদেশ দলের ক্রিকেটারদের ম্যাচ ফি ৫০ শতাংশ বাড়িয়েছে বিসিবি। রোববার বোর্ড সভায় অনুমোদন দেয়া হয় এটি। টেস্ট ম্যাচ খেললে আগে মুশফিক-তামিমরা পেতেন ৪ লাখ টাকা। এখন থেকে পাবেন ৬ লাখ।

২০১৭ সালের এপ্রিলে প্রায় দ্বিগুণ হয় টেস্টের ম্যাচ ফি। ২ লাখ থেকে বেড়ে হয় সাড়ে ৩ লাখ। পরের বছর বাড়ে আরও ৫০ হাজার।

ওয়ানডে, টি-টুয়েন্টিতেও বেড়েছে ম্যাচ ফি। ওয়ানডেতে আগে ক্রিকেটাররা পেতেন ২ লাখ। নতুন কাঠামোয় পাবেন তিন লাখ। টি-টুয়েন্টিতে ১ লাখ ২৫ হাজার থেকে বেড়ে হয়েছে ২ লাখ টাকা।

বছরের প্রথম বোর্ড সভা শেষে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন বলেন, ‘আমরা ম্যাচ ফি বাড়িয়েছি। এরমধ্যে বেশি বেড়েছে টেস্টে। এখন আমরা নতুন যেটা প্রস্তাব করেছি সেটাতে ২ লাখ টাকা টি-টুয়েন্টিতে, প্রতিটি খেলোয়াড় প্রতিটি ম্যাচে পাবে।

৩ লাখ টাকা পাবে ওয়ানডেতে। আর টেস্টের জন্য প্রতি ম্যাচে পাবে ৬ লাখ টাকা। টেস্টে আমরা ৫০ ভাগ বাড়িয়েছি। আগে ছিল ৪ লাখ টাকা। - বাংলাওয়াশক্রিকেট

Googleplus Pint
Akash Khan
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)