এখন পর্যন্ত বিপিএলে সর্বোচ্চ রান সংগ্রাহক যারা...

ক্রিকেট দুনিয়া 11 Jan 2020 at 12:02pm 519
Googleplus Pint
এখন পর্যন্ত বিপিএলে সর্বোচ্চ রান সংগ্রাহক যারা...

বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগে বাংলাদেশী ক্রিকেটারদের মধ্যে একমাত্র ব্যাটসম্যান হিসেবে সেঞ্চুরি দ্বারপ্রান্তে গিয়েছেন মুশফিকুর রহিম। দুই দুইবার নব্বইয়ের ঘরে গিয়ে সেঞ্চুরি থেকে বঞ্চিত হয়েছেন তিনি। মিরপুরে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স এর বিপক্ষে করেছিলেন ৯৬ রান।

আর গতকাল মাত্র ২ রানের জন্য করতে পারেননি সেঞ্চুরি। রংপুরের বিপক্ষে ৯৮ রান করে অপরাজিত ছিলেন বাংলাদেশ জাতীয় দলের সর্বকালের সেরা উইকেটকিপার ব্যাটসম্যান। তাইতো বিপিএলে রান সংগ্রহের তালিকায় বাংলাদেশিদের মধ্যে সবার উপরে রয়েছেন মুশফিকুর রহিম।

আর দেশি-বিদেশি মিলে বিপিএলে রান সংগ্রহের তালিকায় তৃতীয় নম্বরে রয়েছেন তিনি। বিপিএলে দারুণ ফর্মে রয়েছে বাংলাদেশের জাতীয় দলের কয়েকজন ক্রিকেটার। যার মধ্যে মুশফিকুর রহিম তামিম ইকবাল এবং ইমরুল কায়েস এবং নাঈম শেখ অন্যতম।

বিপিএলে এখন পর্যন্ত ১১ ম্যাচে ৪৩১ রান করে রান সংগ্রহের তালিকায় তৃতীয় নম্বর হয়েছে মুশফিকুর রহিম। তবে এই মুশফিক একটু আলাদা। তার কারণটা স্ট্রাইক রেটে বলে দিচ্ছে এই মুহূর্তে তিনি বাংলাদেশের সবচেয়ে বিধ্বংসী টি টোয়েন্টি ব্যাটসম্যান।

৭৩.৮৩ গড়ে ১৪৭.০৯ স্ট্রাইক রেটে এবারের বিপিএলে চারটি হাফ সেঞ্চুরি করেছেন তিনি। বাংলাদেশী ক্রিকেটারদের মধ্যে এবারের বিপিএলে সর্বোচ্চ স্ট্রাইক রেট মুশফিকুর রহিমের (মিনিমাম ২০০+ রান)।

মুশফিকুর রহিম ছাড়াও বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগে দুর্দান্ত ফর্মে রয়েছেন জাতীয় দলের ২ ওপেনার ব্যাটসম্যান ইমরুল কায়েস এবং তামিম ইকবাল। বিপিএলে এখন পর্যন্ত সর্বোচ্চ চারটি হাফ সেঞ্চুরি হাঁকিয়েছেন ইমরুল।

এখন পর্যন্ত বিপিএলে তৃতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক তিনি। তবে বাংলাদেশী ক্রিকেটারদের মধ্যে সর্বোচ্চ রান সংগ্রাহক তিনি। অন্যদিকে এবারের বিপিএলে চতুর্থ এবং বাংলাদেশ ক্রিকেটারদের মধ্যে দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক তামিম ইকবাল।

চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের ব্যাটসম্যান ইমরুল কায়েস এখন পর্যন্ত ১০ ম্যাচে ৩৮৬ রান করেছেন। ১৩৪.৪৯ স্ট্রাইক রেটে ইমরুল কায়েসের ব্যাটিং গড় ৬৪.৩৩ রান‌। বিপিএলে এখন পর্যন্ত সর্বোচ্চ চারটি হাফ সেঞ্চুরি রয়েছে তার। এক ইনিংসে সর্বোচ্চ ব্যক্তিগত স্কোর অপরাজিত ৬৭ রান।

টুর্ণামেন্টে ৩২ টি চার এবং ১৯ ছক্কা হাঁকিয়েছেন ইমরুল কায়েস। ছক্কা হিসেবে যা বাংলাদেশী ক্রিকেটারদের মধ্যে সর্বোচ্চ। বিপিএলে সর্বোচ্চ ২০ টি করে ছক্কা হাঁকিয়েছেন জনসন চার্লস এবং ওয়ালটন। এছাড়াও ১৯ ছক্কা হাঁকিয়েছেন ডেভিড মালান।

বিপিএলে বাংলাদেশী ক্রিকেটারদের মধ্যে দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক তামিম ইকবাল। ‌৯ ইনিংসে ৫১.১৪ গড়ে ৫৫৮ রান সংগ্রহ করেছেন তামিম ইকবাল। টুর্ণামেন্টে ৩৪ টি চার এবং ১০ ছক্কা হাঁকিয়েছেন তিনি।

এবার টুর্নামেন্টের সর্বোচ্চ রান সংগ্রাহক কুমিল্লার বর্তমান অধিনায়ক ডেভিড মালান এবং দ্বিতীয় স্থানে রয়েছে খুলনা টাইগার্সের রাইলি রুশো। ৪৪৪ রান করে প্রথম স্থানে মালান এবং ৪৩৫ রান করে দ্বিতীয় স্থানে রয়েছেন রুশো। - বাংলাওয়াশক্রিকেট

Googleplus Pint
Akash Khan
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)