২০১৯ সালে সাকিবদের মাসিক পারিশ্রমিক যত লাখ টাকা ছিলো

ক্রিকেট দুনিয়া 07 Jan 2020 at 8:40pm 627
Googleplus Pint
২০১৯ সালে সাকিবদের মাসিক পারিশ্রমিক যত লাখ টাকা ছিলো

আগামী ১২ জানুয়ারি শুরু হবে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সঙ্গে ক্রিকেটারদের কেন্দ্রীয় চুক্তি। এই চুক্তিতে থাকছেন না টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসান। তবে এখনো অবসর না নেয়ায় এই চুক্তিতে আবারো যুক্ত হবেন ওয়ানডে দলের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা।

গতবার চুক্তির আওতাধীন ক্রিকেটারের সংখ্যা ঢালাওভাবে না বাড়ালেও সংখ্যায় এসেছিলো পরিবর্তন। এবার এসব পরিবর্তনের বদলে বড় প্রশ্ন হয়ে দাঁড়িয়েছে চুক্তিতে মাশরাফি ও সাকিবের থাকা বা না থাকা।

একদিনের আন্তর্জাতিক ক্রিকেটকে এখনো আনুষ্ঠানিকভাবে বিদায় জানাননি এই মাশরাফি। তবে তিনি আছেন ক্যারিয়ারের শেষ প্রান্তে। চুক্তিতে থাকার বিষয়ে মাশরাফির কোনো ‘ভাষ্য’ নেই। বোর্ড তাই এবারো তাকে রাখতে চাইছে চুক্তিতে।

অন্যদিকে বাজিকরের প্রস্তাব লুকিয়ে এক বছরের নিষেধাজ্ঞায় রয়েছেন সাকিব। আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে সাকিবের মাঠে নামার সুযোগই নেই। বিশ্বকাপে না খেললে খেলবেন চলতি বছরের একদম শেষভাগে। নিষেধাজ্ঞায় থাকা এই ক্রিকেটারের তাই এবারের বিসিবি চুক্তিতে থাকা হচ্ছে না।

সর্বশেষ চুক্তি অনুযায়ী ‘এ প্লাস’ ক্যাটাগরিতে ছিলেন পঞ্চপাণ্ডব খ্যাত মাশরাফি বিন মুর্তজা, সাকিব আল হাসান, তামিম ইকবাল, মুশফিকুর রহিম ও মাহমুদউল্লাহ রিয়াদ। তাদের পারিশ্রমিক মাসিক ৪ লাখ টাকা করে।

এছাড়া ‘এ’ ক্যাটাগরিতে ইমরুল কায়েস, মুস্তাফিজুর রহমান ও রুবেল হোসেন মাসিক ৩ লাখ টাকা, ‘বি’ ক্যাটাগরিতে মুমিনুল হক, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম ও লিটন কুমার দাস ২ লাখ টাকা এবং রুকি ক্যাটাগরিতে আবু হায়দার রনি, আবু জায়েদ চৌধুরী রাহী, মোহাম্মদ সাইফউদ্দিন, নাঈম হাসান ও সৈয়দ খালেদ আহমেদ ১ লাখ টাকা করে মাসিক পারিশ্রমিক পান।

Googleplus Pint
Akash Khan
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)