বিসিবির নতুন চুক্তি থেকে ছিটকে পড়লেন সাকিব, রয়ে গেলেন মাশরাফি

ক্রিকেট দুনিয়া 07 Jan 2020 at 12:24pm 560
Googleplus Pint
বিসিবির নতুন চুক্তি থেকে ছিটকে পড়লেন সাকিব, রয়ে গেলেন মাশরাফি

বাংলাদেশ ক্রিকেট বোর্ড(বিসিবি) এর জন্য ২০২০ সালটা অনেক গুরুত্ব পূর্ণ । ২০২০ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপ ছাড়াও আছে ফেব্রুয়ারিতে জিম্বাবুয়ে সিরিজ, মে মাসে আয়ারল্যান্ড সফর আর বছরের শেষ দিকে শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে নিয়ে এখন পর্যন্ত এই ৯টি ওয়ানডের সূচি আছে বাংলাদেশের সামনে। এছাড়াও পাকিস্তানে টি-টোয়েন্টির সাথে টেস্ট সিরিজও গড়াতে পারে।

বিসিবির নতুন কেন্দ্রীয় চুক্তি চূড়ান্ত হতে যাচ্ছে ১২ জানুয়ারি। অনেক গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত হবে এই দিনে, র মধ্যে একটি হচ্ছে ২০২০ সালে কেন্দ্রীয় চুক্তি চূড়ান্ত করা। এবার চুক্তিতে কোন কোন ক্রিকেটার থাকছেন, সেটি এখনো ঠিক না হলেও সাকিব আল হাসান যে থাকছেন না সেটি নিশ্চিত।

কারণ আইসিসির নিষেধাজ্ঞায় পড়ে এখন ক্রিকেটীয় কার্যক্রমের বাইরে আছেন সাকিব। তিনি ফিরে আসতে আসতে তত দিনে বাংলাদেশের টি-টোয়েন্টি বিশ্বকাপ শেষ বা প্রায় শেষ পর্যায়ে থাকবে।

বাকি রইল ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা । কেন্দ্রীয় চুক্তিতে মাশরাফি বিন মুর্তজা থাকবেন কি থাকবেন না—এটি নিয়ে প্রশ্ন আছে। গত বিশ্বকাপের পর থেকেই আন্তর্জাতিক ক্রিকেটের বাইরে বাংলাদেশ ওয়ানডে অধিনায়ক। এদিকে বিশ্বকাপ থেকেই শোনা যাচ্ছে তাঁর অবসরের গুঞ্জন।

তবে যেতেতু সাকিব নেউ তাই মাশরাফিকে দলে নেয়া হবে মনে করা হচ্ছে। আর অবসর নিয়ে মাশরাফি যেহেতু কিছু বলেননি, তাঁকে রেখেই কেন্দ্রীয় চুক্তি সংযোজন-বিয়োজন করতে চাইছে বিসিবি।

বোর্ডের ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান আকরাম খান বলছেন, ‘সাকিব যেহেতু নিষিদ্ধ, কেন্দ্রীয় চুক্তিতে তাঁর থাকার বিষয় নেই। আর মাশরাফির থাকা না থাকা তাঁর ওপরই নির্ভর করছে।’

Googleplus Pint
Akash Khan
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)