ক্রিকইনফোর ভোটে ধোনির সাথে নাটকীয় টাই হলো সাকিব আল হাসানের

ক্রিকেট দুনিয়া 03 Jan 2020 at 7:48pm 1,143
Googleplus Pint
ক্রিকইনফোর ভোটে ধোনির সাথে নাটকীয় টাই হলো সাকিব আল হাসানের

একবিংশ শতকের দ্বিতীয় দশকের সেরা ক্রিকেটার নির্বাচনে দর্শকদের জন্য ভোটাভুটির আয়োজন করেছে ক্রিকেটবিষয়ক ওয়েবসাইট ক্রিকইনফো। সেখানে প্রাথমিক পর্বের ১৬জনের পর্ব থেকে সেরা আটে পৌঁছে গেছেন সাকিব আল হাসান।

দশক সেরা ক্রিকেটার নির্বাচনে প্রথমে ১৬জন ক্রিকেটারকে ৮টি গ্রুপে ভাগ করা হয়। যেখানে সাকিবের সঙ্গে রাখা হয় ভারতীয় ওপেনার রোহিত শর্মাকে। সেখানে মোট ২ লাখ ৪৪ হাজার ৭৮২ ভোট পেয়েছেন এই দুইজন। যার মধ্যে সাকিব আল হাসান পেয়েছেন ৬৯ শতাংশ ভোট এবং রোহিত শর্মা পেয়েছেন ৩১ শতাংশ ভোট।

এবার সাকিবের বিপক্ষে লড়ছেন মহেন্দ্র সিং ধোনি। দর্শকদের ভোটাভুটি তাদের মাঝে একজন যাবেন সেমিফাইনালে। কোয়ার্টার ফাইনালে এই দুইজন মোট ভোট পেয়েছেন ১৬ লাখ ২৪ হাজার ৯৫৯ টি। সেখানে ২ জনে পেয়েছেন সমান সংখ্যা ভোট। সাকিব আল হাসান পেয়েছেন ৫০% এবং মহেন্দ্র সিং ধোনি পেয়েছেন ৫০%। তাই এখনো বিজয়ীর নাম ঘোষণা করেনি।

সেমির চারজন থেকে দুজন ও সেখান থেকে একজনকে নির্বাচিত করা হবে দশক সেরা ক্রিকেটার হিসেবে। এদিকে গত এক দশকে সাকিব আন্তর্জাতিক ক্রিকেটের তিন ফরম্যাট মিলিয়ে ২৩৮ ম্যাচ খেলেছেন।

যেখানে ৮ হাজার ৮৬১ রানের পাশাপাশি ৪১৮টি উইকেট নিয়েছেন। যদিও গত দশকে তার থেকে ভালো অলরাউন্ডার আর পাওয়া যায়নি। এর আগে সাকিব উইজডেনের ও ক্রিকেট অস্ট্রেলিয়ার দশক সেরা একাদশে জায়গা করে নিয়েছিলেন।

সূত্রঃ বাংলাওয়াশক্রিকেট

Googleplus Pint
Akash Khan
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)