২০২০ সালে বাংলাদেশ ক্রিকেট দলের সময়সূচি

ক্রিকেট দুনিয়া 01 Jan 2020 at 4:30pm 1,104
Googleplus Pint
২০২০ সালে বাংলাদেশ ক্রিকেট দলের সময়সূচি

ঘটনাবহুল একটি বছর পার করল বাংলাদেশ ক্রিকেট দল৷ বলতে গেলে একটি ব্যর্থ বছরই পার করল বাংলাদেশ। সবচেয়ে বড় ব্যর্থতা ছিল ইতিহাসের সেরা দল নিয়েও বিশ্বকাপে ভরাডুবি। তবে অতীতে সব ব্যর্থতা ভুলে নতুন বছরে দুর্দান্ত খেলবে বাংলাদেশ এমনই প্রত্যাশা সবার।

তো চলুন জেনে নেয়া যাক ২০২০ সালে বাংলাদেশ ক্রিকেট দলের সময়সূচি:

নতুন বছরে টাইগারদের সিরিজ শুরু হবে অ্যাওয়ে ম্যাচ দিয়ে। যেখানে পাকিস্তানের বিপক্ষে ২ টি টেস্ট ও ৩ টি-টোয়েন্টি খেলবে বাংলাদেশ। তবে এই সিরিজটি নিয়ে এখন রয়েছে সংশয়। পাকিস্তান চাইছে ভেন্যু নিজেদের মাঠে করার। এই সিরিজ অনুষ্ঠিত হবে ২০২০ সালের জানুয়ারি ও ফেব্রুয়ারি মাস জুড়ে।

এরপর ফেব্রুয়ারিতে ২ টেস্ট খেলতে অস্ট্রেলিয়ার বাংলাদেশে আসার কথা থাকলেও সেটি অবশ্য হচ্ছেনা। সেই সিরিজটি হবে জুন-জুলাইয়ে। পরের মাসে ১ টেস্ট ও ৫ টি-টোয়েন্টি খেলতে বাংলাদেশে আসবে জিম্বাবুয়ে।

মে মাসে ১ টেস্ট, ৩ ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলতে আয়্যারল্যান্ড যাবে টাইগাররা। সেখান থেকে ফিরে জুলাইয়ে শ্রীলঙ্কায় যাবে ৩ টেস্ট খেলতে। আগস্টে ২ টেস্ট খেলতে ঢাকায় আসবে কিউইরা।

সেপ্টেম্বরে পাকিস্তানে বসবে এশিয়া কাপের আসর। শেষ করেই অক্টোবরে এবার নিউজিল্যান্ডে পাড়ি জমাবে টাইগাররা। সফরে খেলবে ৩ টি-টোয়েন্টি।

এরপর অক্টোবরে অস্ট্রেলিয়ার বসবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। আর ডিসেম্বরে শ্রীলঙ্কার বিপক্ষে ঘরের মাঠে তিনটি ওয়ানডে খেলে বছর শেষ করবে টাইগাররা।

Googleplus Pint
Akash Khan
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)