এবার ক্রিকইনফোর দশকসেরা ওয়ানডে একাদশে সাকিব আল হাসান

ক্রিকেট দুনিয়া 01 Jan 2020 at 3:27pm 352
Googleplus Pint
এবার ক্রিকইনফোর দশকসেরা ওয়ানডে একাদশে সাকিব আল হাসান

গত ১০ বছর ধরে আন্তর্জাতিক ও ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক ক্রিকেটে দাপটের সঙ্গে খেলে যাচ্ছেন সাকিব। ব্যাট হাতে দারুণ ধারাবাহিকতার পাশাপাশি বল হাতেও ছিলেন সাবলীল। এই সময়ে ৩৮.৮৭ গড়ে তিনি রান করেছেন ৪ হাজার ২৭৬। বল হাতে ৩০.১৫ গড়ে নিয়েছেন ১৭৭ উইকেট! তাই একের পর এক একাদশে জায়গা হয়েছে অলরাউন্ডার হিসেবেই।

এবার ক্রীড়া বিষয়ক জনপ্রিয় ওয়েবসাইট ইএসপিএন ক্রিকইনফোর দশকসেরা ওয়ানডে একাদশে স্থান পেয়েছেন বাংলাদেশ ক্রিকেটের সবচেয়ে বড় বিজ্ঞাপন সাকিব। এই একাদশে ৬টি দেশের ক্রিকেটারদের রাখা হয়েছে। ভারত ও দক্ষিণ আফ্রিকা থেকে বর্তমান সময়ের ৩ জন ক্রিকেটারের স্থান হয়েছে।

ক্রিকইনফোর ওয়ানডে একাদশে সাকিবকে ৭ নম্বর ব্যাটিং পজিশনে রাখা হয়েছে। দশকের সেরা একাদশে উদ্বোধনী ব্যাটসম্যান হিসেবে বাছাই করা হয়েছে দক্ষিণ আফ্রিকার হাশিম আমলা ও ভারতের রোহিত শর্মাকে। ভারতের অধিনায়ক বিরাট কোহলিকে রাখা হচ্ছে তিন নম্বরে।

৪ নম্বরে নেমে মিডল অর্ডারের হাল ধরবেন দক্ষিণ আফ্রিকার এবি ডি ভিলিয়ার্স। ৫ নম্বরে রাখা হয়েছে রস টেলরকে, ৬ নম্বরে নামবেন মাহেন্দ্র সিং ধোনি। আর বোলার হিসেবে বেছে নেয়া হয়েছে- ট্রেন্ট বোল্ট, মিচেল স্টার্ক, লাসিথ মালিঙ্গা ও ইমরান তাহিরকে।

সূত্রঃ বাংলাওয়াশক্রিকেট

Googleplus Pint
Akash Khan
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)