এশিয়া একাদশে পাকিস্তানি ক্রিকেটার না থাকা নিয়ে মুখ খুললো পিসিবি

ক্রিকেট দুনিয়া 29th Dec 19 at 12:03pm 806
Googleplus Pint
এশিয়া একাদশে পাকিস্তানি ক্রিকেটার না থাকা নিয়ে মুখ খুললো পিসিবি

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে আগামী বছরের মার্চে এশিয়া একাদশ ও বিশ্ব একাদশের মধ্যকার দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ আয়োজন করতে যাচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

ভারত, পাকিস্তান, শ্রীলঙ্কা, আফগানিস্তান ও বাংলাদেশি ক্রিকেটারদের নিয়েই তৈরি হবে এশিয়া একাদশ। কিন্তু সেই একাদশে পাকিস্তানি ক্রিকেটাররা থাকছেন না। কেননা তারা সেসময় পাকিস্তান সুপার লিগে (পিএসএল) ব্যস্ত থাকবে।

এ প্রসঙ্গে পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) একজন মূখপাত্র ‘দি নিউজকে’ বলেন, ‘বিশ্ব একাদশের বিপক্ষে এশিয়া একাদশ নিয়ে কিছুটা ধোঁয়াশা আছে। আমাদের ক্রিকেটারদের খেলার জন্য আমন্ত্রণ করা হয়েছে। কিন্তু ম্যাচ দুটি পিএসএলের সূচির সঙ্গে সাংঘর্ষিক হচ্ছে। সুতরাং আমাদের ক্রিকেটারদের জন্য এশিয়া একাদশে খেলা সম্ভব হবে না।’

তিনি আরো বলেন, ‘গত জুনে এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি) এশিয়া একাদশের হয়ে খেলার জন্য আমাদের আমন্ত্রণ জানায়। সে সময় আমরাও এসিসি এবং বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে পিএসএলের সঙ্গে সমন্বয় করে সূচি করার অনুরোধ করি।

পিএসএল ও এশিয়া একাদশের ম্যাচ একই সময়ে হতে পারে বলে জানায়। পরে বিসিবি জানায় যে, ম্যাচের সূচি পরিবর্তন সম্ভব নয়। সেজন্য পাকিস্তানের ক্রিকেটাররা ওই দুই ম্যাচে খেলতে পারবে না।’

Googleplus Pint
Akash Khan
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)