পাকিস্তান সফরে টেস্ট না খেললে আইসিসি পয়েন্ট কেড়ে নিবে বাংলাদেশের?

ক্রিকেট দুনিয়া 26th Dec 19 at 10:19am 392
Googleplus Pint
পাকিস্তান সফরে টেস্ট না খেললে আইসিসি পয়েন্ট কেড়ে নিবে বাংলাদেশের?

বাংলাদেশের ঘরোয়া ক্রিকেটের সবচেয়ে বড় আসর বিপিএল চলেছে পুরেদমে। তবে বিপিএল শেষ হতে না হতেই জাতীয় দল উড়াল দিবে পাকিস্তানে। নিরাপত্তাজনিত কারনে দীর্ঘদিন পাকিস্তানে সফরে টাইগাররা না গেলেও এবার প্রকাশ্যেই বোর্ড কর্তারা পাকিস্তান সফরেরর ব্যাপারে ইতিবাচকতা দেখাচ্ছেন। বাংলাদেশ জাতীয় পুরুষ দল পাকিস্তান যাবে সেটা নিশ্চিত,তবুও একটা কিন্তু আছে।

মূলত বয়সভিত্তিক ও নারী দল নিরাপদে পাকিস্তান সফর করে আসায় জাতীয় পুরুষ দল পাঠাতেও আগ্রহী বিসিবি। এছাড়া সম্প্রতি শ্রীলঙ্কাও নিবিঘ্নে পাকিস্তান সফর করে এসেছে। এফটিপি অনুযায়ী জানুয়ারি-ফেব্রুয়ারিতে পাকিস্তানে গিয়ে বাংলাদেশের তিনটি টি-টোয়েন্টি ও দু’টি টেস্ট খেলার কথা। পাকিস্তানের মাটিতে তিনটি টি-টোয়েন্টি খেলতে বিসিবির আপত্তি না থাকলেও আপত্তি আছে টেস্ট সিরিজের ব্যাপারে।

বিসিবি চায়, নিরাপত্তার কথা মাথা রেখে টেস্ট সিরিজ যেন নিরপেক্ষ ভেন্যুতে অনুষ্ঠিত হয়। ওদিকে পাকিস্তান ক্রিকেট বোর্ড থেকে স্পষ্ট জানিয়ে দেয়া হয়েছে,নিরপেক্ষ ভেন্যুতে কোন ম্যাচ নয়।

এখনন কথা হলো,ভারত সফরের মধ্যদিয়ে টেস্ট চ্যাম্পিয়নশিপ যুগে পা দিয়েছে বাংলাদেশ। সেক্ষেত্রে শেষ পর্যন্ত যদি পাকিস্তানে দুটি টেস্ট অনুষ্ঠিত না হয় তবে কি টেস্ট চ্যাম্পিয়নশিপে পয়েন্ট হারাবে বাংলাদেশ?

আশার কথা হলো, কোন পয়েন্ট হারাবে না বাংলাদেশ৷ এবছর শুরু হওয়া টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল হবে ২০২১ সালের মার্চে। সেক্ষেত্রে বাংলাদেশ যদি ওই ফাইনালের আগে যেকোন সময় পাকিস্তানের বিপক্ষে টেস্ট সিরিজের দু’টি ম্যাচ খেলে ফেলে তবে কোন পয়েন্টেই গচ্ছা যাবে না।

সূত্রঃ স্পোর্টসজোন২৪

Googleplus Pint
Akash Khan
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)