প্লে-অফের পথে সবার আগে ইমরুল-নাসিররা

ক্রিকেট দুনিয়া 25th Dec 19 at 4:46pm 456
Googleplus Pint
প্লে-অফের পথে সবার আগে ইমরুল-নাসিররা

বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিবিপিএল) শেষ চারে খেলার পথে সবার আগে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। দুর্দান্ত পারফরম্যান্স করে টুর্নামেন্টের প্লে-অফের দিকে এক পা বাড়িয়ে রেখেছে মাহমুদউল্লাহ রিয়াদ, ইমরুল কায়েসরা।

এবারের বিপিএলে এখন পর্যন্ত সবচেয়ে বেশি ম্যাচ খেলেছে চট্টগ্রাম, জিতেছেও সবচেয়ে বেশি ম্যাচে। ৭ ম্যাচ খেলা চট্টগ্রাম জয় পেয়েছে ৫টিতে। ১০ পয়েন্ট নিয়ে বিপিএলের পয়েন্ট টেবিলে শীর্ষে রয়েছে দলটি।

এখনও হাতে ৫টি ম্যাচ রয়েছে তাদের। বিপিএলের গত আসরগুলোর পরিসংখ্যান বলছে, ৭ ম্যাচ জিতলেই প্লে-অফে খেলা নিশ্চিত। হাতে থাকা ম্যাচগুলোর মধ্যে দুটি জিতলেই প্লে-অফ নিশ্চিত হয়ে যাবে চট্টগ্রামের।

পয়েন্ট টেবিলে দ্বিতীয় ও তৃতীয় অবস্থানে যথাক্রমে রয়েছে রাজশাহী রয়্যালস এবং ঢাকা প্লাটুন। ৫ ম্যাচের চারটিতে জিতেছে রাজশাহী, ৬ ম্যাচ খেলা ঢাকাও জিতেছে সমসংখ্যক ম্যাচ। তবে নেট রানরেটে এগিয়ে থাকায় টেবিলে ঢাকার উপর অবস্থান করছে রাজশাহী।

চতুর্থ এবং পঞ্চম স্থানে যথাক্রমে রয়েছে খুলনা টাইগার্স এবং কুমিল্লা ওয়ারিয়র্স। টানা তিন ম্যাচ জেতা খুলনা চট্টগ্রামে শেষ দুটি ম্যাচ হেরেছে। ৫ ম্যাচে তিনটিতে জয় পাওয়া মুশফিকুর রহিমের দলটি রয়েছে চতুর্থ স্থানে। ৬ ম্যাচে ২ জয় নিয়ে পঞ্চম স্থানে আছে কুমিল্লা।

চট্টগ্রামে গিয়ে ভাগ্য কিছুটা বদলেছে সিলেট থান্ডার এবং রংপুর রেঞ্জার্সের। হারের বৃত্ত থেকে বেরিয়ে একটি করে জয় পেয়েছে দুই দলই। তবে সেখান পর্যন্তই।

প্লে অফে খেলার সম্ভাবনা দল দুটির নেই বললেই চলে। ৬ ম্যাচে ১ জয় নিয়ে পয়েন্ট টেবিলে ষষ্ঠ স্থানে আছে সিলেট। ৫ ম্যাচে ১ জয় পাওয়া রংপুর আছে টেবিলের তলানিতে।

সূত্রঃ ক্রিকফ্রেন্জি

Googleplus Pint
Akash Khan
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)