তামিম ও মেহেদির ফিফটিতে সিলেটের বিপক্ষে সহজ জয় তুলে নিল ঢাকা

ক্রিকেট দুনিয়া 24th Dec 19 at 5:03pm 777
Googleplus Pint
তামিম ও মেহেদির ফিফটিতে সিলেটের বিপক্ষে সহজ জয় তুলে নিল ঢাকা

গতকাল বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগে কুমিল্লা বিপক্ষে ২৯ বলে ৭ ছক্কা এবং দুটি চারের সাহায্যে ৫৯ রান করেছিলেন মেহেদী হাসান। সেই ধারাবাহিকতা আজও বজায় রাখলেন ঢাকা প্লাটুনের এই তরুণ অলরাউন্ডার।

আজ ফিফটি করলেন মাত্র ২৩ বলে। সিলেটে দেওয়া ১৭৫ রানের টার্গেটে মেহেদি হাসান এবং তামিম ইকবালের ফিফটিতে ৮ উইকেটে জয় তুলে নিয়েছে ঢাকা। তবে এদিন আরো একটি রেকর্ড গড়েছেন তামিম ইকবাল।

প্রথম ক্রিকেটার হিসেবে বাংলাদেশ প্রিমিয়ার লিগ বিপিএল ২ হাজার রানের মাইলফলক স্পর্শ করলেন দেশ সেরা ওপেনার ব্যাটসম্যান তামিম ইকবাল। বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগে আজ সিলেটের বিপক্ষে এই মাইলফলক স্পর্শ করেন তিনি।

সিলেটের দেওয়া ১৭৫ রানের টার্গেটে ব্যাট করতে নেমে শুরুতেই দারুন ব্যাটিং করতে থাকেন দুই ওপেনার ব্যাটসম্যান তামিম ইকবাল এবং আনামুল হক বিজয়। ৩২ রান করে আনামুল হক বিজয় আউট হলেও অন্যপ্রান্ত থেকে রেকর্ড গড়েন তামিম ইকবাল।

সিলেটের বিপক্ষে অপরাজিত ৩৪ রান করে প্রথম ক্রিকেটার হিসেবে বিপিএলে ২ হাজার রানের মাইলফলক স্পর্শ করেন তিনি। তবে ব্যাটিংয়ে নেমে এ দিন তাণ্ডব চালাচ্ছে গত ম্যাচের ঢাকা প্লাটুনের সুপারহিরো ব্যাটসম্যান মেহেদি হাসান।

হাফ সেঞ্চুরি তুলতে তামিম ইকবাল ৩৯ বল খরচ করলেও মেহেদি হাসান খরচ করেছেন মাত্র ২৩ টি বল। ২৮ বলে ৫ টি চার এবং তিনটি ছক্কায় সাহায্যে ৫৮ রান করে এবাদত হোসেন এর বলে বোল্ড আউট মেহেদী হাসান।

তবে মেহেদি হাসান আউট হলেও জাকির আলীকে নিয়ে জয় নিয়ে মাঠ ছাড়েন তামিম ইকবাল। তামিম ইকবাল ৬০ এবং জাকির আলী ২২ রান করে অপরাজিত থাকেন। - বাংলাওয়াশক্রিকেট

Googleplus Pint
Akash Khan
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)