পাকিস্তানের প্রতি অবিচার করছে বাংলাদেশ!

ক্রিকেট দুনিয়া 23rd Dec 19 at 12:17pm 837
Googleplus Pint
পাকিস্তানের প্রতি অবিচার করছে বাংলাদেশ!

পাকিস্তানের মাটিতে টেস্ট সিরিজ খেলতে রাজি নয় বাংলাদেশ। এমন সিদ্ধান্ত পাকিস্তানের প্রধান কোচ এবং সাবেক অধিনায়ক মিসবাহ উল হককে বেশ হতাশ করেছে। তাঁর মতে, পাকিস্তানের প্রতি অবিচার হবে যদি বাংলাদেশ টেস্ট না খেলে।

২০২০ সালের জানুয়ারিতে তিন ম্যাচের টি-টোয়েন্টি এবং দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে পাকিস্তানে যাওয়ার কথা বাংলাদেশের। নিরাপত্তা ইস্যু নিয়ে অনেক পর্যবেক্ষণ করার পর পাকিস্তান সফরে টি-টোয়েন্টি সিরিজ খেলতে সম্মতি দেয় বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। টেস্ট সিরিজটি নিরপেক্ষ ভেন্যুতে খেলতে চায় তারা।

বিসিবির এমন সিদ্ধান্তে নারাজ পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) এবং সংশ্লিষ্ট সকলে। পাকিস্তানের প্রধান কোচ মিসবাহ বলেন, 'এটা খুবই হতাশাজনক হবে যদি বাংলাদেশ পাকিস্তানে টেস্ট খেলতে না আসে। পাকিস্তান সফরের ক্ষেত্রে এখন কোনো অজুহাত থাকার কথা না। নিরাপত্তা ইস্যু অগ্রহণযোগ্য অজুহাত।'

'বাকি দলগুলো আসছে, এমনকি আপনিও টি-টোয়েন্টি সিরিজ খেলতে রাজি হয়েছেন। তাহলে টেস্ট খেলতে অনিচ্ছুক কেন? এটা পাকিস্তানের প্রতি অবিচার হবে।' যোগ করেন পাকিস্তান দলের প্রধান নির্বাচক।

পাকিস্তানে ক্রিকেট ফিরিয়ে আনতে সর্বাত্মক চেষ্টা চালিয়ে যাচ্ছে দেশটির ক্রিকেট বোর্ড। ১০ বছর পর ঘরের মাঠে টেস্ট ম্যাচ খেলেছে পাকিস্তান। এর আগে ঘরে ওয়ানডে এবং টি-টোয়েন্টি সিরিজও খেলেছে তারা।

তিনটি সিরিজই শ্রীলঙ্কার বিপক্ষে খেলেছে পাকিস্তান। সম্পূর্ণ নিরাপদে সবগুলো সিরিজ শেষ করেছে শ্রীলঙ্কা। তাই নিরাপত্তা নিয়ে বাংলাদেশের অজুহাত অগ্রহণযোগ্য মনে হচ্ছে মিসবাহর কাছে।

ঘরের মাঠে সব ধরণের সিরিজ আয়োজন করতে মরিয়া হয়ে আছে পাকিস্তান। কারণ ক্রিকেটারদের ঘরের মাঠে খেলা থেকে বঞ্চিত করতে চায় না তারা।

মিসবাহ বলেন, 'আমরা যদি ঘরে টেস্ট না খেলি তাহলে এটা আমাদেরকে সুবিধাবঞ্চিত করবে। ঘরের মাঠে খেলা থেকে আমাদের ক্রিকেটারদের বঞ্চিত করতে পারি না।'

সূত্রঃ ক্রিকফ্রেন্জি

Googleplus Pint
Akash Khan
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)