পাকিস্তানে সাত দিনে তিন টি-টোয়েন্টি খেলবে বাংলাদেশ!

ক্রিকেট দুনিয়া 21st Dec 19 at 5:59pm 1,009
Googleplus Pint
পাকিস্তানে সাত দিনে তিন টি-টোয়েন্টি খেলবে বাংলাদেশ!

বাংলাদেশ ক্রিকেট দলের পাকিস্তান সফর বর্তমান সময়ের অন্যতম আলোচিত বিষয়। এই সফরের পক্ষে-বিপক্ষে নানা মুনির নানা মত রয়েছে। তবে দ্বিপাক্ষিক সিরিজের অংশ হিসেবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) পাকিস্তান সফর করার বিষয়ে নীতিগত সিদ্ধান্ত নিয়েছে। তবে এই সফরটা হবে খুবই সংক্ষিপ্ত।

মাত্র এক সপ্তাহের মধ্যে তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলে দেশে ফিরে আসবে দল। দুই ম্যাচের যে টেস্ট সিরিজ রয়েছে সেটা নিরপেক্ষ কোনো ভেন্যুতে খেলবে। কোনোভাবেই পাকিস্তানে টেস্ট খেলবে না টাইগাররা।

আজ শনিবার এ বিষয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী বলেছেন, ‘পাকিস্তান ক্রিকেট বোর্ডের সঙ্গে আমাদের যোগাযোগ হচ্ছে। আমরা ইতিমধ্যে জানিয়েছি বেশি সময় আমরা পাকিস্তানে অবস্থান করতে পক্ষপাতী নই। তিনটি টি-টোয়েন্টি ম্যাচ আছে, সেগুলো আমরা খেলতে চাইছি।

অন্যদিকে টেস্ট দুটো অন্য কোন নিউট্রাল ভেন্যুতে আয়োজন করা যেতে পারে। টি-টোয়েন্টি খেলতে গেলে কেন সেখানে টেস্ট খেলা যাবে না? এ বিষয়ে তিনি বলেছেন, ‘নিরাপত্তা বিশ্লেষক যারা আছেন তারা বিষয়টা ভালো বোঝেন। বেশি সময় থাকা আর কম সময় থাকার মধ্যে কিছুটা হলেও পার্থক্য আছে।

মূলত নিরাপত্তা ও অনন্য বিষয়গুলো আছে, নির্দিষ্ট একটা গণ্ডির মধ্যে খেলোয়াড়দের থাকতে হবে। এছাড়া মুভমেন্টে সীমাবদ্ধতা থাকবে। যে কারণে আমরা এই ধরনের চিন্তা ভাবনা করছি।’

বাংলাদেশ চাচ্ছে এক ভেন্যুতেই তিনটি ম্যাচ খেলতে। অন্যদিকে পাকিস্তান চাচ্ছে একাধিক ভেন্যুতে খেলতে। এ বিষয়ে সুজন বলেছেন, ‘একটা ভেন্যুতে খেলার ব্যাপারেই পাকিস্তান ক্রিকেট বোর্ডকে আমরা পরামর্শ দিয়েছি।

নিরাপত্তার সার্বিক দিক বিবেচনা করে পিসিবি হয়তো বিষয়টি বিবেচনা করতে পারে। কিছু পছন্দের কথাও আমরা তাদের জানিয়েছি।’

সূত্রঃ রাইজিংবিডি

Googleplus Pint
Akash Khan
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)