আইপিএলে ছেলের দাম আড়াই কোটি, যা বললেন পানিপুরি বিক্রেতা বাবা

ক্রিকেট দুনিয়া 21st Dec 19 at 2:23pm 3,277
Googleplus Pint
আইপিএলে ছেলের দাম আড়াই কোটি, যা বললেন পানিপুরি বিক্রেতা বাবা

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ আইপিএলের নিলামে তার বেইজ প্রাইস ছিল মাত্র ২০ লাখ রুপি। কিন্তু গতকাল বৃহস্পতিবারের নিলামে সেই যশস্বী জয়সওয়ালের দাম উঠে গেল ২ কোটি ৪০ লক্ষ রুপি! তাকে নিয়ে রীতিমতো টানাটানি।

সেই লড়াইয়ে জিতে বেইজ প্রাইসের ১২ গুণ দামে মুম্বাইয়ের এক দরিদ্র পানিপুরি বিক্রেতার ছেলে যশস্বীকে দলে নিয়েছে রাজস্থান রয়্যালস। এই চমকপ্রদ উত্থানের নেপথ্যে ছেলের কঠোর পরিশ্রমকেই কৃতিত্ব দিচ্ছেন যশস্বীর বাবা ভূপেন্দ্র জয়সওয়াল।

বর্তমানে ভারতের অনূর্ধ্ব-১৯ দলে খেলছেন বাঁ-হাতি ওপেনার যশস্বী। ঘরোয়া ক্রিকেটে টানা ধারাবাহিকতা দেখিয়েছেন। সেই কারণেই তাকে নিয়ে আগ্রহ ছিল নিলামে। রাজস্থান রয়্যালস তাকে দলে নেওয়ার পর যশস্বীর পরিবারে উৎসবের আমেজ দেখা গেছে। এমনকী মিষ্টি বিতরণও হয়েছে।

এ ব্যাপারে তার বাবা বলেছেন, ‘টাকার অঙ্কের কারণেই আমরা খুশি, তা নয়। ও যে কঠোর পরিশ্রম করেছে, তার দাম পেল। ও আমাদের গর্বিত করেছে। প্রার্থনা করছি, অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে যেন ও ভালো খেলে দেশের জন্য ট্রফি নিয়ে আসে।’

এদিকে ‘লিস্ট-এ’ ক্রিকেটে সর্বকনিষ্ঠ ব্যাটসম্যান হিসেবে ডাবল সেঞ্চুরি করেছেন যশস্বী। তখন তার বয়স ছিল ১৭ বছর ২৯২ দিন। অক্টোবরে বিজয় হাজারে ট্রফিতে মুম্বাইয়ের হয়ে ঝাড়খণ্ডের বিপক্ষে ২০৩ রান করেছিলেন তিনি।

এর কয়েকদিন পরেই ভারতের হয়ে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে খেলতে দেখা যাবে তাকে। যশস্বীর মা বলেছেন, ‘রাজস্থান রয়্যালস ওকে নেওয়ায় আমি খুব খুশি। আশা করব শীঘ্রই ও দেশের সিনিয়র দলেও চলে আসবে। -জুমবাংলা

Googleplus Pint
Akash Khan
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)