জানুয়ারির শেষে পাকিস্তান যাবে বাংলাদেশ

ক্রিকেট দুনিয়া 20th Dec 19 at 8:52pm 385
Googleplus Pint
জানুয়ারির শেষে পাকিস্তান যাবে বাংলাদেশ

পাকিস্তানের মাটিতে শুধু মাত্র টি-টোয়েন্টি সিরিজ খেলতে চায় বাংলাদেশ। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) চাওয়া টেস্ট সিরিজ হোক নিরপক্ষ ভেন্যুতে। বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দীন চৌধুরী বিষয়টি নিশ্চিত করেছেন।

পাকিস্তান সিরিজের সূচি এখনো নির্ধারিত হয়নি। তবে জানুয়ারির শেষের দিকে মাঠে গড়াতে পারে সিরিজটি। সেটা হলে বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) শেষ হওয়ার পর পরই পাকিস্তানের বিমান ধরবেন জাতীয় দলের ক্রিকেটাররা।

ইতোমধ্যে পাকিস্তানে টি-টোয়েন্টি সিরিজ খেলা নিয়ে জানিয়েছে বিসিবি। টেস্ট সিরিজ নিরপক্ষ ভেন্যুতে আয়োজন করলে সেটা কোথায় হবে, এই দায়িত্ব ছেড়ে দেয়া হয়েছে পাকিস্তানের ওপর। তবে পিসিবির পক্ষ থেকে এখনো কোনো জবাব আসেনি বলে জানিয়েছেন নিজাম উদ্দীন।

নিজাম উদ্দীন বলেন, `এই মুহূর্তে পাকিস্তানের মাটিতে শুধু টি-টোয়েন্টি সিরিজ খেলতে চাই আমরা। আমদের চাওয়া টেস্ট সিরিজটি পাকিস্তান নিরপক্ষ ভেন্যুতে আয়োজন করুক। কিন্তু সেটা কোথায় করবে এটার সিদ্ধান্ত পাকিস্তানের ওপর ছেড়ে দিয়েছি আমরা।'

`এই মুহূর্তে আমরা লম্বা সময় পাকিস্তানে থাকতে চাই না। এই বিষয়টি নিয়ে ইতোমধ্যে পাকিস্তান ক্রিকেট বোর্ডের (বিসিবি) সঙ্গে যোগাযোগ করেছি এবং যোগাযোগ চলছে। তবে এখনও তাদের থেকে কোনো জবাব পাইনি।' প্রধান নির্বাহী আরও যোগ করেন।

বিসিবির এই প্রস্তাব অবশ্য পছন্দ হয়নি পাকিস্তানের। কড়া ভাষায় এর প্রতিক্রিয়া দিয়েছেন তারা। দেশটির প্রধান নির্বাহী ওয়াসিম খান বলেছিলেন, `বিসিবির সঙ্গে কয়েক দফা যোগাযোগ হয়েছে আমাদের। তারা এখানে টি-টোয়েন্টি সিরিজ খেলতে আগ্রহী।'

`বিসিবি চাইছে না এখানে টেস্ট খেলতে। আমি কড়া ভাষায় জানতে চেয়েছি কেন তারা আসতে রাজি নয়। তারা নিরপক্ষ ভেন্যুতে টেস্ট খেলতে চাইছে। কিন্তু আইসিসি আমাদের নিরাপত্তা পরিকল্পনাকে সবুজ সংকেত দিয়েছে।' ওয়াসিম খান আরও যোগ করেন।

২১ জানুয়ারি পাকিস্তান সফরে যাওয়ার পরিকল্পনা করেছে বিসিবি। তবে সেখানে কোচিং স্টাফদের মধ্যে কারা যাচ্ছেন সেটা নিশ্চিত নয়। কারণ কয়েকদিন আগে জানা গিয়েছিল পাকিস্তান সফরে যেতে রাজি নন বিদেশি কোচ বা স্টাফরা।

সূত্রঃ ক্রিকফ্রেন্জি

Googleplus Pint
Akash Khan
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)