টি- টুয়েন্টি সিরিজ খেলতে পাকিস্তানে যাচ্ছে বাংলাদেশ!

ক্রিকেট দুনিয়া 19th Dec 19 at 3:12pm 1,258
Googleplus Pint
টি- টুয়েন্টি সিরিজ খেলতে পাকিস্তানে যাচ্ছে বাংলাদেশ!

পাকিস্তানের মাটিতে ৩ ম্যাচের টি-টুয়েন্টি সিরিজ খেলতে রাজি হয়েছে বিসিবি তবে নিরপেক্ষ ভেন্যু চেয়েছে টেস্ট সিরিজের জন্য। লম্বা সময়ের জন্য পাকিস্তানে থাকতে আগ্রহী নয় বিসিবি। জানুয়ারি মাসের ২৩, ২৫ এবং ২৭ তারিখে লাহোরে হতে পারে প্রস্তাবিত টি-টুয়েন্টি সিরিজ।

অন্যদিকে পিসিবি সুনির্দিষ্টভাবে কারন জানতে চেয়েছে, ঠিক কি কারনে নিরপেক্ষ ভেন্যু চায় বিসিবি। পিসিবির দাবি তাদের সিকিউরিটি প্ল্যান আইসিসি অনুমোদন করেছে, আইসিসি ম্যাচ অফিশিয়ালসদের পাঠাবে পাশাপাশি বর্তমানে শ্রীলংকা দল টেস্ট খেলছে পাকিস্তানে।

ক্রিকইনফোর পাকিস্তান প্রতিনিধি জানিয়েছেন বাংলাদেশ এবং জিম্বাবুয়ের মতো লোয়ার র‍্যাংকের দলকে আরব আমিরাতে হোস্ট করতে আগ্রহী নয় পিসিবি।

আস্তে আস্তে হয়ত বেশিরভাগ দলই পাকিস্তান সফর করবে, কিন্তু অবশ্যই সেটা নিজেদের সুবিধাজনক উপায়ে। বিসিবি যা বলেছে পিসিবির উচিৎ সেটা সমর্থন করা। যদি নিরপেক্ষ ভেন্যুতে খেলতে না চায় পাকিস্তান তাহলে বিসিবির উচিৎ হবে মার্চ খেলতে যাওয়া।

মার্চ মাসে খুব সম্ভবত সাউথ আফ্রিকা দলের পাকিস্তান সফরের একটা জোরালো সম্ভাবনা রয়েছে। যদি সেটা হয়ে যায় তাহলেই কেবল লম্বা সময়ের জন্য পাকিস্তান সফরের চিন্তা করা যায়।

তবে পাকিস্তানে বিসিবি যাবেনা সেটা কিন্তু বলেনি, সরকারের বিভিন্ন নিরাপত্তা সংস্থার পরামর্শ হচ্ছে প্রথমে টি-টুয়েন্টি সিরিজের জন্য সফর করে আসুক। কেমন কি অবস্থা সেটা আগে পরখ করা দরকার। তারপর টেস্ট সিরিজের চিন্তা!

বাংলাদেশ টেস্ট খেলবে না সেটাও কিন্তু বলেনি, শুধু নিরপেক্ষ ভেন্যু চেয়েছে। বাংলাদেশ-পাকিস্তানের কূটনৈতিক সম্পর্কও বর্তমানে বেশ নাজুক। অনেক কিছু চিন্তা করেই পদক্ষেপ নিতে হবে বিসিবিকে।

সূত্রঃ স্পোর্টসজোন২৪

Googleplus Pint
Akash Khan
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)