আইপিএল নিলামে কোন দলের কাছে কত কোটি টাকা আছে

ক্রিকেট দুনিয়া 18th Dec 19 at 8:16pm 559
Googleplus Pint
আইপিএল নিলামে কোন দলের কাছে কত কোটি টাকা আছে

ভারতীয় ক্রিকেট বোর্ডের প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলীর শহরে কাল বসতে যাচ্ছে ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটের সবচেয়ে জমজমাট আসর আইপিএলের নিলাম। নাগরিকত্ব সংশোধনী আইন নিয়ে উত্তাল কলকাতায় নিলাম নিয়ে উৎকণ্ঠা থাকলেও শেষ পর্যন্ত এই শহরেই হতে যাচ্ছে।

শহরের একটি পাঁচতারকা হোটেলে আটটি ফ্র্যাঞ্চাইজি নিজেদের পছন্দের খেলোয়াড় কেনার জন্য লড়াই করবে টাকার বস্তা নিয়ে।মোট ৩৩২ জন ক্রিকেটারের নাম নিলামে আছে। তার মধ্যে ১৮৬ জন ভারতীয়, ১৪৩ জন বিদেশি ও তিন সহযোগী দেশের সদস্য।

সর্বোচ্চ দুই কোটি রুপি। ভিত্তি মূল্য ধরা হয়েছে সাতজন বিদেশির। একমাত্র রবিন উথাপ্পার মূল্য দেড় কোটি রুপি। এ ছাড়া পিজুস চাওলা, ইউসুপ পাঠান, যাদব উদানকাটের মূল্য ধরা হয়েছে এক কোটি রুপি।

আগামীকাল ভারতীয় সময় বিকেল সাড়ে ৩টায় শুরু হবে আইপিএলের নিলাম।কিন্তু চাইলেই টাকার বস্তা নিয়ে ছুটতে পারবে না ফ্র্যাঞ্চাইজিগুলো। আটটি দল মোট ৭৯ জন খেলোয়াড় কিনতে পারবে। কোন দলের কাছে কত টাকা আছে তা তুলে ধরা হলো…

চেন্নাই সুপার কিংস :চেন্নাই সুপার কিংসের হাতে আছে ১৪.৬০ কোটি রুপি। তারা দেশি খেলোয়াড় কিনতে পারবে পাঁচজন ও বিদেশি দুইজন।

দিল্লি ক্যাপিটালস : চেন্নাই সুপার কিংসের প্রায় দিগুণ ২৭.৮৫ কোটি রুপি রয়েছে দিল্লির কাছে। ফ্র্যাঞ্চাইজিটি দেশি খেলোয়াড় কিনতে পারবে ১১ জন ও বিদেশি পাঁচ জন।

কিংস ইলেভেন পাঞ্জাব : সবচেয়ে বেশি রুপি আছে কিংস ইলেভেন পাঞ্জাবের কাছে। ৪২.৭০ কোটি রুপি আছে দলটির কাছে। পাঞ্জাব ৯ জন দেশি ও চারজন বিদেশি খেলোয়াড় কিনতে পারবে।

কলকাতা নাইট রাইডার্স :পাঞ্জাবের পরেই সবচেয়ে বেশি ৩৫.৬৫ রুপি আছে কলকাতার কাছে। ১১ জন দেশি ও চারজন বিদেশি খেলোয়াড় কিনতে পারবে শাহরুখের দল।

মুম্বাই ইন্ডিয়ান্স : সবচেয়ে কম রুপি আছে মুম্বাইয়ের কাছে। দলটি খেলোয়াড় কেনার জন্য খরচ করতে পারবে ১৩.০৫ কোটি রুপি। ৭ জন দেশি ও দুইজন বিদেশি খেলোয়াড় কিনতে পারবে দলটি।

রাজস্থান রয়্যালস : রাজস্থান রয়্যালসের হাতে আছে ২৮.৯০ কোটি রুপি। ১১ জন দেশি ও চারজন বিদেশি খেলোয়াড় কিনতে পারবে দলটি।

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু : মোট ২৭.৯০ কোটি রুপি রয়েছে রয়্যাল চযালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর হাতে। এই টাকার মধ্যে ১২ জন দেশি ও ৬ জন বিদেশি খেলোয়াড় কিনতে পারবে আরসিবি।

সানরাইজার্স হায়দ্রাবাদ : ফ্র্যাঞ্চাইজিটির হাতে ১৭ কোটি রুপি রয়েছে। সাতজন দেশি ও দুজন বিদেশি খেলোয়াড় নিতে পারবে দলটি।

সূত্রঃ অনলাইন

Googleplus Pint
Akash Khan
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)