আইপিএলে বাংলাদেশী ক্রিকেটারদের না নেওয়ার কারণ জানালেন আকাশ চোপড়া

ক্রিকেট দুনিয়া 18th Dec 19 at 2:29pm 2,431
Googleplus Pint
আইপিএলে বাংলাদেশী ক্রিকেটারদের না নেওয়ার কারণ জানালেন আকাশ চোপড়া

আগামীকাল কলকাতা অনুষ্ঠিত হবে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ আইপিএল এর নিলাম অনুষ্ঠান। ২০২০ নিলামের জন্য ৩৩২ জনের নাম চূড়ান্ত তালিকা প্রকাশ করেছে আইপিএল আয়োজকরা। এ চূড়ান্ত তালিকায় মুশফিক সহ বাংলাদেশের মোট ৫ জন ক্রিকেটার রয়েছেন আইপিএলের নিলামে।

তারা হলেন মুশফিকুর রহীম, মাহমুদউল্লাহ রিয়াদ, মোস্তাফিজুর রহমান, সাব্বির রহমান এবং মোহাম্মদ সাইফউদ্দিন। আগামী ১৯ ডিসেম্বর কলকাতায় হতে যাওয়া আইপিএল নিলামে উঠবে তাদের নাম।

ফ্র্যাঞ্চাইজিদের ইচ্ছার ওপর ভিত্তি করে দল পাবেন তারা। কিন্তু এত কম পরিমাণ বাংলাদেশ ক্রিকেটারদের নিলামে দেখে অবাক হয়েছেন ভারতের জনপ্রিয় ধারাভাষ্যকার এবং সাবেক ক্রিকেটার আকাশ চোপড়া।

তবে এবারের আইপিএলে বাংলাদেশ থেকে একাধিক ক্রিকেটারদেরকে দেখতে চান ভারতের জনপ্রিয় ধারাভাষ্যকার এবং সাবেক ক্রিকেটার আকাশ চোপড়া।আইপিএলের ফ্র্যাঞ্চাইজিদের কে অনুরোধ করলেন বাংলাদেশ থেকে বেশি পরিমাণ ক্রিকেটারদের সুযোগ দিতে।

এদের মধ্যে মাহমুদুল্লাহ রিয়াদ এবং মুশফিকুর রহিমের নাম উল্লেখ করেছেন তিনি। নিজের অফিসিয়াল ফেসবুক পেজে এক ভিডিও বার্তায় তিনি এসব বলেন। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ আইপিএল প্রতিবছর দেখা যায় সাকিব আল হাসানকে। এছাড়াও দুই মৌসুমে খেলেছেন মুস্তাফিজুর রহমান।

তবে এই দুইজন ছাড়া আইপিএলে নিজেদের সেভাবে মিলে ধরতে পারেনি আর কোন বাংলাদেশি ক্রিকেটার। আইপিএলের দ্বিতীয় আসরে প্রথমবারের মতো বাংলাদেশ থেকে সুযোগ পান মাশরাফি বিন মুর্তজা। কলকাতা নাইট রাইডার্স এর হয় ওই মৌসুমী একটি ম্যাচ খেলেছিলেন তিনি।

মাশরাফি বিন মুর্তজা সহ আইপিএলে বাংলাদেশ থেকে সুযোগ পেয়েছেন মোহাম্মদ আশরাফুল, আব্দুর রাজ্জাক, তামিম ইকবাল, সাকিব আল হাসান এবং মোস্তাফিজুর রহমান। তবে এত কম সংখ্যক বাংলাদেশি ক্রিকেটারদের কে আইপিএলে দেখে বিস্মিত হয়েছেন আকাশ চোপড়া।

তার মতে বাংলাদেশে অনেক ক্রিকেটার আছেন যারা আইপিএলে অনেক ভালো খেলতে পারেন। তাদের মধ্যে অন্যতম মাহমুদুল্লাহ রিয়াদ। নিজেদের ভিডিও বার্তায় আকাশ চোপড়া বলেন, মাহমুদুল্লাহ রিয়াদ এমন একজন ক্রিকেটার যাকে আমি অনেক বেশি পছন্দ করি।

এমন একজন ক্রিকেটার যে আপনার দলের ফিনিশার হতে পারে। সে অনেক ভালো ক্রিকেট খেলে। এছাড়াও বল হাতে দলের জয়ের অবদান রাখতে পারে মাহমুদুল্লাহ রিয়াদ। আমরা ফিনিশারদের খুঁজে অস্ট্রেলিয়ায, ইংল্যান্ড, নিউজিল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ, দক্ষিণ আফ্রিকা এর দিকে তাকিয়ে থাকি।

কিন্তু কখনো বাংলাদেশের দিকে তাকিয়ে দেখি না। আমার বিচারে মাহমুদুল্লাহ রিয়াদকে ফ্র্যাঞ্চাইজিদের আইপিএলে নেওয়া উচিত। আমাদের দ্বিতীয় পছন্দ মুশফিকুর রহিম। মুশফিকুর রহিম স্পিন বল চমৎকার খেলেন।

এছাড়াও তিনি ভাল উইকেট কিপিং করতে পারেন। মুশফিকুর রহিম মাঠের সবদিক দিয়েই রান করতে পারেন। মুশফিকুর রহিম মিডল অর্ডারে আপনার দলে থাকলে একজন ম্যাচ উইনার হতে পারে”।

বাংলাদেশী ক্রিকেটারদের আইপিএলে খেলার কারণে জানিয়েছেন তিনি। বিশ্বের সবচেয়ে দামি ফ্র্যাঞ্চাইজিভিত্তিক ক্রিকেট টুর্ণামেন্টে প্রধান কোচের দায়িত্ব থাকেন অস্ট্রেলিয়া ইংল্যান্ড দক্ষিণ আফ্রিকা কোচরা। আইপিএলে ৮ দলের মধ্যে ৭ দলের প্রধান কচি ভারতের বাইরে।

আর এই কারণেই তারা সবার আগে দলে ভেড়াতে চাই অস্ট্রেলিয়া ইংল্যান্ড ওয়েস্ট ইন্ডিজ দক্ষিণ আফ্রিকা নিউজিল্যান্ড ক্রিকেটারদের। মূলত বিদেশি কোচের কারণে আইপিএলে বেশি একটা খেলার সুযোগ হয়না বাংলাদেশীদের এমনটাই মন্তব্য করেছেন আকাশ চোপড়া।

সূত্রঃ বাংলাওয়াশক্রিকেট

Googleplus Pint
Akash Khan
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)