বাংলাদেশের কোচের দায়িত্ব ছাড়ছেন ল্যাঙ্গাভেল্ট

ক্রিকেট দুনিয়া 18th Dec 19 at 12:42pm 717
Googleplus Pint
বাংলাদেশের কোচের দায়িত্ব ছাড়ছেন ল্যাঙ্গাভেল্ট

গত ২৭ জুলাই বোর্ড সভায় দক্ষিণ আফ্রিকার চার্ল ল্যাঙ্গাভেল্টকে জাতীয় দলের পেস বোলিং কোচ হিসেবে নিয়োগ দেয় বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তবে ৫ মাস পূর্ণ হওয়ার আগেই তিনি বাংলাদেশের দায়িত্ব ছাড়ছেন।

বাংলাদেশের পেস বোলিং কোচের দায়িত্ব ছেড়ে ল্যাঙ্গাভেল্ট দক্ষিণ আফ্রিকা জাতীয় দলের বোলিং কোচের দায়িত্ব গ্রহণ করছেন। দক্ষিণ আফ্রিকার কোচিং স্টাফকে ঢেলে সাজানো হচ্ছে। এরই অংশ হিসেবে তাকে কাজের প্রস্তাব দেওয়া হয়।

জাতীয় দলের প্রস্তাব পেয়ে ল্যাঙ্গাভেল্ট আর ‘না’ বলতে পারেননি। তাই নিজ দেশের দায়িত্ব নেওয়ার জন্য ল্যাঙ্গাভেল্ট বাংলাদেশকে বলছেন ‘বিদায়’।

ল্যাঙ্গাভেল্ট চলে গেলে পাকিস্তান সফরে বাংলাদেশ দল সহায়তা নিতে পারে চম্পকা রমানায়েকের। দেশের ক্রিকেটে দীর্ঘদিন ধরে দায়িত্ব পালন করছেন রমানায়েকে।

হাই পারফরম্যান্স ইউনিট ও ইমার্জিং দলগুলোকে নিয়ে কাজ করছেন। ল্যাঙ্গাভেল্টের বদলি হিসেবে তাকেই দেখা যেতে পারে অস্থায়ী পেস বোলিং কোচের ভূমিকায়।

এর আগে বাংলাদেশের পেস বোলিং কোচের ভূমিকায় ছিলেন কোর্টনি ওয়ালশ। ক্যারিবীয় কিংবদন্তী বিশ্বকাপ পর্যন্ত দলের সাথে কাজ করেন। বিশ্বকাপের পর আর তার সাথে চুক্তি নবায়ন করেনি বাংলাদেশ।

চার্ল ল্যাঙ্গাভেল্ট দক্ষিণ আফ্রিকা জাতীয় দলের গায়ে একসময় নিয়মিত ক্রিকেটার ছিলেন। খেলেছেন ৬টি টেস্ট ও ৭২টি একদিনের আন্তর্জাতিক ম্যাচ। টেস্টে তার উইকেট শিকার মাত্র ১৬টি। তবে সমৃদ্ধ পরিসংখ্যান ওয়ানডে ক্রিকেটে। ৭২ ম্যাচে তিনি তুলে নেন ১০০টি উইকেট।

বাংলাদেশ ছাড়াও আফগানিস্তানের পেস বোলিং কোচ হিসেবে কাজ করার অভিজ্ঞতা নিয়ে ল্যাঙ্গাভেল্ট প্রোটিয়াদের দায়িত্ব নিতে যাচ্ছেন। - বিডিক্রিকটাইম

Googleplus Pint
Akash Khan
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)