ভারতকে হারানোর ম্যাচের জন্য উইন্ডিজকে বিশাল শাস্তি দিল আইসিসি!

ক্রিকেট দুনিয়া 17th Dec 19 at 9:22pm 1,543
Googleplus Pint
ভারতকে হারানোর ম্যাচের জন্য উইন্ডিজকে বিশাল শাস্তি দিল আইসিসি!

তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডে ম্যাচে ভারতকে হারিয়ে দুর্দান্ত জয় তুলে নিয়েছে সফরকারী ওয়েস্ট ইন্ডিজ। চেন্নাইয়ে অনুষ্ঠিত এ ম্যাচে দুর্দান্ত এক জয় তুলে নিলেও আনন্দ কমিয়ে দিয়েছে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। স্লো ওভাররেটের কারণে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটারদের ম্যাচ ফির ৮০ শতাংশ জরিমানা করেছে বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা।

আইসিসি থেকে বলা হয়েছে, আম্পায়াররা ছাড় দেয়ার পরেও যে সময়ের মাঝে ৫০ ওভার শেষ করার কথা ছিল, সেই সময়সীমার মধ্যে ৪৬ ওভার বল করতে পেরেছিল উইন্ডিজ ক্রিকেটাররা। তাই এ জরিমানা করা হয়েছে।

কিরণ পোলার্ডের দলের বিরুদ্ধে এই অভিযোগ আনেন দুই ফিল্ড আম্পায়ার শন জর্জ ও নীতিন মেনন। এছাড়া থার্ড আম্পায়ার রড টাকার ও চতুর্থ আম্পায়ার অনিল চৌধুরিও মন্থর ওভাররেটের কথা বলে আইসিসির কাছে অভিযোগ করেছিলেন।

ক্যারিবিয়ান অধিনায়ক পোলার্ড অভিযোগ স্বীকার করে শাস্তি মেনে নেওয়ায় আর শুনানির প্রয়োজন পড়েনি। ম্যাচ রেফারি ডেভিড বুন শাস্তি হিসেবে ম্যাচ ফি’র ৮০ শতাংশ জরিমানার কথা ঘোষণার পর তাও মেনে নিয়েছে ওয়েস্ট ইন্ডিজ শিবির।

আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের আচরণবিধির ২.২২ ধারা অনুসারে অভিযুক্ত হয়েছেন পোলার্ডরা। আইসিসির আচরণবিধির এই ধারায় বলা হয়েছে, নির্ধারিত সময়ের পর প্রত্যেক ওভার দেরির জন্য ম্যাচ ফির ২০ শতাংশ কেটে নেওয়া হবে।

ওয়েস্ট ইন্ডিজ যেহেতু ৪ ওভার দেরি করেছে, তাই ক্রিকেটারদের সবার ৮০ শতাংশ জরিমানা হয়েছে। উল্লেখ্য, এ ম্যাচে ১৩ বল হাতে রেখে ৮ উইকেটের বিশাল জয় পেয়েছে ক্যারিবীয়রা। -স্পোর্টসজোন২৪

Googleplus Pint
Akash Khan
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)