বাংলাদেশের বিপক্ষে টেস্ট সিরিজ বাতিল করল আয়ারল্যান্ড

ফুটবল দুনিয়া 16th Dec 19 at 9:19pm 699
Googleplus Pint
বাংলাদেশের বিপক্ষে টেস্ট সিরিজ বাতিল করল আয়ারল্যান্ড

গতবছর আইসিসির পূর্ণ সদস্য পদ লাভ করে ক্রিকেট আয়ারল্যান্ড। টেস্ট মর্যাদা পাওয়ার পর পাকিস্তানের বিপক্ষে একটি ঐতিহাসিক টেস্ট ম্যাচ খেলেছে আয়ারল্যান্ড। আইসিসির ফিউচার ট্যুর প্রোগ্রাম অনুযায়ী আগামী বছর আয়ারল্যান্ডের বিপক্ষে একটি টেস্ট ম্যাচ রয়েছে বাংলাদেশের।

কিন্তু আর্থিক সংকটের কারণে সেই সিরিজ বাতিল করছে ক্রিকেট আয়ারল্যান্ড বোর্ড। টেস্ট ম্যাচ এর পরিবর্তে টি-টোয়েন্টি সিরিজ আয়োজন করতে চাই আয়ারল্যান্ড। তবে শুধু বাংলাদেশের বিপক্ষে টেস্ট সিরিজ নয় আফগানিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে একেবারে বাতিল করে দিয়েছে আয়ারল্যান্ড ক্রিকেট বোর্ড।

বাংলাদেশের জন্য বিষয়টি ধাক্কার মতো হলেও আয়ারল্যান্ডের কাছে এটা কঠোর বাস্তবতা। আইসিসির পূর্ণ সদস্য দেশটির ক্রিকেট বোর্ড বর্তমানে চরম আর্থিক সংকটে ভূগছে। নিজেদের ওয়েবসাইটে দেওয়া এক বার্তায় ক্রিকেট আয়ারল্যান্ডের প্রধান নির্বাহি ওয়ারেন ডিওট্রম জানিয়েছেন,

গত বছর আইসিসির পূর্ণ সদস্যপদ পাওয়ার পর থেকে তাদের বেশ টানাটানি যাচ্ছে। আগামী বছর বেশ ব্যস্ত সময়সূচি ঠিক করা ছিল আয়ারল্যান্ডের। কিন্তু সমস্যার কারণে সেসব পরিকল্পনায় পরিবর্তন ও বাদ দিতে হয়েছে।

টেস্ট মর্যাদা পাওয়ার পর নিজেদের মাটিতে সাদা পোশাকে একটিমাত্র ম্যাচ খেলেছে আয়ারল্যান্ড। সেটা আবার পাকিস্তানের বিপক্ষে। আইরিশ বোর্ডের পক্ষ থেকে বলা হয়েছে, একটি টেস্ট ম্যাচ আয়োজন করতে সব মিলিয়ে প্রায় ১ মিলিয়ন ইউরো বা ১.১৪ মিলিয়ন আমেরিকান ডলার খরচ হয়।

যেটা এই মুহূর্তে জোগার করা তাদের পক্ষে সম্ভব হচ্ছে না। যে কারণে বাংলাদেশের বিপক্ষে টেস্ট বাতিল করার সিদ্ধান্ত নিয়েছে তারা। একইসঙ্গে আফগানিস্তানের বিপক্ষে ৫ ম্যাচের হোম টি-টোয়েন্টি সিরিজ পুরোপুরি বাতিল করা হয়েছে।

উল্লেখ্য, ক্রিকেট আয়ারল্যান্ডের পক্ষ থেকে বিষয়টি এখনও আনুষ্ঠানিকভাবে না জানানোয় এ বিষয়ে এখনই মন্তব্য করতে রাজী নন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কোনো কর্মকর্তা।

সূত্রঃ বাংলাওয়াশক্রিকেট

Googleplus Pint
Akash Khan
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)