স্পষ্ট আউট হওয়ার পরও আউট দেওয়ায় খেপে গেলেন কোহলি

ফুটবল দুনিয়া 16th Dec 19 at 4:44pm 1,422
Googleplus Pint
স্পষ্ট আউট হওয়ার পরও আউট দেওয়ায় খেপে গেলেন কোহলি

গতকাল ওয়েস্ট ইন্ডিজের কাছে ভারতের হারের সঙ্গে তৈরি হল বিতর্ক। ঘটনার সূত্রপাত রবীন্দ্র জাদেজার রান আউটকে কেন্দ্র করে। ভারতের ইনিংস চলার সময় রান নিয়ে নন স্ট্রাইকিং এন্ডে পৌঁছান জাদেজা। সে সময় ওয়েস্ট ইন্ডিজের কোনো ক্রিকেটার রানআউটের আবেদন করেননি।

সবাই ভেবেছিলেন, বল উইকেটে লাগার আগেই জাদেজা নন স্ট্রাইকিংএন্ডে পৌঁছে গেছেন। এ সময় জায়ান্ট স্ক্রিনের রিপ্লেতে দেখা যায় যখন বল উইকেটে লাগে, তখন জাদেজা লাইন ক্রস করেননি।

সেই রিপ্লে দেখে ওয়েস্ট ইন্ডিজ অধিনায়ক কাইরন পোলার্ড রানআউটের আবেদন জানান আম্পায়ারের কাছে। তৃতীয় আম্পায়ার রিপ্লে দেখে রানআউট দেন জাদেজাকে। আর এই ঘটনা নিয়ে ম্যাচের পর ক্ষোভ দেখান ভারতের অধিনায়ক বিরাট কোহলি।

তিনি বলেন, ‘রিপ্লে দেখে ক্রিকেটার আবেদন করছে, তারপর আম্পায়ার সিদ্ধান্ত নিচ্ছে, এমন ঘটনা আমি অন্তত ক্রিকেটে দেখিনি। আম্পায়াররা একবার গিয়ে রিপ্লেটা দেখলে, আশা করি ব্যাপারটা বুঝতে পারবেন।’

এদিকে ওই রানআউট বিতর্ক ছাড়া অবশ্য ওয়েস্ট ইন্ডিজের সামনে দাঁড়াতেই পারেনি ভারত। কোহলিদের করা ২৮৭ রানের টার্গেট ১৩ বল হাতে রেখে মাত্র ২ উইকেট হারিয়ে টপকে যায় ক্যারিবীয়রা। ১০৬ বলে ১৩৯ রান করেন সিমরন হেটমায়ার। আর ১০২ রানে অপরাজিত থাকেন শাই হোপ।

এ সময় হার নিয়ে কোহলি বলেন, ‘উইকেট স্লো ছিল। কেদার বল করতে পারে। তাই ছয় জন বোলার মোটেও খারাপ অপশন ছিল না। তবে দিনের শেষে ব্যাপারটা ক্লিক করেনি।

ওয়েস্ট ইন্ডিজ ইনিংসের সময় ব্যাটিং কিছুটা সহজ হয়ে গিয়েছিল। সিমরন আর শি দারুণ ব্যাটিং করেছে।’ এদিকে কোহলির মতে, ‘ভারত আরও ১৫-২০ রান করতে পারত। ওই রানটা থাকলে সুবিধে হত।’

সূত্রঃ অনলাইন

Googleplus Pint
Akash Khan
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)