ওয়ার্নার নয়, এই দুইজন পারে আমার ৪০০ রানের রেকর্ড ভাঙতে : লারা

ক্রিকেট দুনিয়া 15th Dec 19 at 7:12pm 4,485
Googleplus Pint
ওয়ার্নার নয়, এই দুইজন পারে আমার ৪০০ রানের রেকর্ড ভাঙতে : লারা

২০০৪ সালে টেস্টে ৪০০ রানের বিশ্বরেকর্ড গড়েছিলেন ওয়েস্ট ইন্ডিজ সাবেক অধিনায়ক ব্রায়ান লারা। কিছুদিন আগে তার রেকর্ড ভাঙার দ্বারপ্রান্তে দাঁড়িয়ে ছিলেন অস্ট্রেলিয়ার তারকা ওপেনার ডেভিড ওয়ার্নার।

পাকিস্তানের বিপক্ষে ৩৩৫ রানের অপরাজিত ইনিংস খেলেছিলেন তিনি। কিন্তু অধিনায়ক টিম পেইন ইনিংস ঘোষণা করে দেন। যার ফলে লারার বিশ্বরেকর্ড অক্ষুন্ন থেকে যায়। ওয়ার্নার ৩৩৫ রানে অপরাজিত থেকে যান।

তবে এবার লারা জানালেন তার রেকর্ড কে ভাঙতে পারে। ওয়ার্নার তার রেকর্ডের কাছাকাছি গেলেও ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি ও সহ-অধিনায়ক রোহিত শর্মা এই রেকর্ড ভাঙতে পারবে বলেই মনে করছেন লারা।

এ প্রসঙ্গে তিনি বলেন, ‘তাদেরই আক্রমণাত্মক খেলোয়াড় বলা হয় যারা রেকর্ড ভাঙার জন্য পারঙ্গম। বিরাট কোহলির মতো খেলোয়াড় যেভাবে রান করে তাতে আমার রেকর্ড ভেঙে যেতে পারে। এই রেকর্ড রোহিত শর্মাও নিশ্চিতভাবে একদিনে কিংবা একদিনের অর্ধেকেও ভেঙে পারে, তার দিনে।’

এরপর ওয়ার্নারের সেই ইনিংস নিয়ে তিনি বলেন, ‘আমি ওয়ার্নারের সঙ্গে কথা বলেছি। সে বলেছে বিষয়টা তার হাতে ছিল না। ওটা ছিল দলগত সিদ্ধান্ত। যদিও ওয়ার্নার আমার রেকর্ড ভাঙতে এগিয়ে যাচ্ছিল। অবশ্য ওই ম্যাচে বৃষ্টিরও সম্ভাবনা ছিল।’

Googleplus Pint
Akash Khan
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)