আর্জেন্টিনার জন্য নিজেকে বিলিয়ে দেয়া লাভেজ্জির বিদায়

ফুটবল দুনিয়া 15th Dec 19 at 10:27am 653
Googleplus Pint
আর্জেন্টিনার জন্য নিজেকে বিলিয়ে দেয়া লাভেজ্জির বিদায়

শেষ পর্যন্ত সব ধরনের আন্তর্জাতিক ফুটবল থেকে অবসরের ঘোষণা দিলেন আর্জেন্টিনার ফরোয়ার্ড উইঙ্গার এজেকুয়েল লাভেজ্জি। আর্জেন্টিনার জার্সি গায়ে ৫১ টি ম্যাচে মাঠে নামার সুযোগ হয় তার। ২০১৪ সালের ব্রাজিল বিশ্বকাপে জার্মানির বিপক্ষে ফাইনালে দলে ছিলেন তিনি।

ওই বিশ্বকাপে ফাইনালসহ ৬ টি ম্যাচ খেলেন লাভেজ্জি।

আর্জেন্টিনাকে রানার্সআপ করার পেছনে তার বড় অবদান ছিলো। এছাড়া লাভেজ্জি আর্জেন্টিনা সমর্থকদের কাছে জনপ্রিয় তার ডেডিকেশনের জন্য। জীবন উজার করে খেলতেন আকাশী-নীলের এই সেনানী।

গত ২৭ নভেম্বর চাইনিজ ক্লাব হেবেই ফরচুনের হয়ে শেষ ম্যাচ খেলেছেন লাভেজ্জি। সেই ম্যাচে তার দল ৩-১ ব্যবধানে হারলেও দলের হয়ে একমাত্র গোলটি লাভেজ্জির পা থেকেই আসে। এরপরই লাভেজ্জি দিয়েছিলেন অবসরের ইঙ্গিত।

আজ এক টুইট বার্তায় নিজের অবসরের খবর নিশ্চিত করেন লাভেজ্জি। লাভেজ্জি বলেন,“বছরগুলো দারুণ ছিল। বছরের পর বছর যে স্মৃতিগুলো আমি অর্জন করেছি তা আজীবন আমার মধ্যে থাকবে। পুরো যাত্রায় আমার পাশে যারা ছিলেন তাদের প্রতি কৃতজ্ঞ থাকব।”

চাইনিজ ক্লাব হেবেই ফরচুন হয়ে খেলার আগে ইতালির ক্লাব নাপোলিতে পাঁচ বছর ও ফরাসি ক্লাব পিএসজিতে প্রায় সাড়ে চার বছর খেলছেন তিনি। তবে সবকিছু ছাপিয়ে ফুটবল দুনিয়া লাভেজ্জিকে মনে রাখবে খেলাটার প্রতি তার অগাধ ভালোবাসা ও সীমাহীন ডেডিকেটেশনের কারনে। নিজেকে তো উজার করে ফুটবলকে সবটুকু বিলিয়ে দিয়েছিলো ছেলেটা।

সূত্রঃ স্পোর্টসজোন২৪

Googleplus Pint
Akash Khan
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)