আবারো স্যান্টোকির দিকে আঙুল উঠছে ম্যাচ ফিক্সিংয়ের

ক্রিকেট দুনিয়া 14th Dec 19 at 2:30pm 1,250
Googleplus Pint
আবারো স্যান্টোকির দিকে আঙুল উঠছে ম্যাচ ফিক্সিংয়ের

ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটার ক্রিশমার স্যান্টোকিকে ঘিরে সন্দেহের জাল ক্রমশ বেড়েই যাচ্ছে। প্রথমে অনেক বড় হোয়াইড ও নো বল দিয়ে ম্যাচ ফিক্সিংয়ের সন্দেহের কাঠগড়া তৈরি করেছেন। এবার তিনি রান আউটের কারণে ম্যাচ ফিক্সিংয়ে কাঠগড়ায় উঠছেন।

বঙ্গবন্ধু বিপিএলের উদ্বোধনী ম্যাচে দৃষ্টিকটু একটি ওয়াইড ও একটি নো বল ডেলিভারি করলে ফিক্সিংয়ের সন্দেহ জাগে স্যান্টোকির বিরুদ্ধে। এ নিয়ে তার দল সিলেট থান্ডারে তো বটেই, পুরো বিপিএল অঙ্গনেই বিরাজ করছে অসন্তোষ। এরই মধ্যে ক্যারিবীয় এই ক্রিকেটার এমনভাবে রান আউট হলেন- যা আবারো ফিক্সিংয়ের সন্দেহের জন্ম দিয়েছে।

নিজেদের দ্বিতীয় ম্যাচে রাজশাহী রয়্যালসের মুখোমুখি হয়েছিলো সিলেট থান্ডার। শুক্রবার (১৩ ডিসেম্বর) দিনের প্রথম ম্যাচে সিলেট ব্যাটিং বিপর্যয়ে পড়ে। ৮৭ রানে ৭ উইকেট হারিয়ে দল তখন ধুঁকছে। স্যান্টোকি ক্রিজে এসেই ঝুঁকি নিয়ে রান নেয়ার চেষ্টা করেন।

১৪তম ওভারের শেষ বলে স্যান্টোকির ব্যাট ছুঁয়ে বল যায় মিড অফে থাকা ফিল্ডারের হাতে। স্বাভাবিক দৃষ্টিতে মনে হতেই পারে- এখানে রান নেয়ার কোনো সুযোগ নেই। কিন্তু স্যান্টোকি দৌড়ে উইকেটের মাঝপথে চলে আসেন।

নন স্ট্রাইকিং প্রান্তে থাকা নাভিন উল হক স্যান্টোকিকে রান নিতে মানা করেন। কিন্তু তাতেও স্যান্টোকির ‘উইকেট বাঁচানো’র চেষ্টার কমতি ছিলো। রাজশাহীর উইকেটরক্ষক লিটন দাস যখন বলের আঘাতে স্ট্যাম্প ভেঙে দিচ্ছেন, তখন হয়তো ডাইভ দিলে ক্রিজের সীমায় ঢুকে যেতে পারতেন স্যান্টোকি। কিন্তু সেই চেষ্টাও নেই!

তার এই আউটের পর তাই আবারো সন্দেহের তীর উঠলো। প্রশ্ন উঠেছে সিলেটের টিম ম্যানেজমেন্ট নিয়েও। খোদ পরিচালক তানজিল চৌধুরী অসন্তোষ প্রকাশের পরও স্যান্টোকিকে তো নেয়া হলো দ্বিতীয় ম্যাচের একাদশে!

সূত্রঃ আমাদের সময়

Googleplus Pint
Akash Khan
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)