লিটন দাসের ব্যাটিং ঝড়ে ১০ ওভারে ম্যাচ জিতল রাজশাহী

ক্রিকেট দুনিয়া 13th Dec 19 at 4:52pm 1,307
Googleplus Pint
লিটন দাসের ব্যাটিং ঝড়ে ১০ ওভারে ম্যাচ জিতল রাজশাহী

বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগের আজকের প্রথম ম্যাচে সিলেট থান্ডার্সের বিপক্ষে ৮ উইকেটের বড় জয় তুলে নিয়েছে রাজশাহী। আগে ব্যাট করে রাজশাহী রয়েলসের বিপক্ষে মাত্র ৯১ রানে অলআউট হয় মোসাদ্দেক হোসেনের দল।

জবাবে ব্যাট করতে নেমে আফিফ হোসেন এবং লিটন দাস এর দুর্দান্ত ব্যাটিংয়ে ৮ উইকেট হাতে রেখেই জয় তুলে নেয় রাজশাহী।

টস জিতে শুরুটা তারা ভালোই করে সিলেট। ওপেনিং জুটিতে তু্লে নেয় ৩৫ রান। দলের ৪১ রানে হারায় দ্বিতীয় উইকেট। এরপরই ছন্নছাড়া দলে পরিণত হয় তারা।

ওই ৪১ রানেই আউট হয়ে ফেরেন লংকান অলরাউন্ডার জীবন মেন্ডিস। সিলেটের চতুর্থ উইকেট পড়ে ৭২ রানে। শুরুর পাঁচ ব্যাটসম্যানের চারজন সেট হয়ে ফিরে যান। দলও ধসে যায় একশ’ রানের আগে।

সিলেটের হয়ে দুই ওপেনার রনি তালুকদার এবং জনসন চার্লস যথাক্রমে ১৯ ও ১৬ রানের ইনিংস খেলেন। তিনি নেমে শুরুর ম্যাচে দারুণ এক ইনিংস খেলা মোহাম্মদ মিঠুন ফিরে যান ২০ রান করে।

এরপর পাঁচে নেমে অধিনায়ক মোসাদ্দেক হোসেন ২১ বলে ২০ রান করে আউট হন। পরের ব্যাটসম্যানরা রান না পাওয়ায় রান বড় করতে পারেনি তারা।

রাজশাহীর হয়ে লেগ স্পিনার অলক কাপালি ৩ ওভার হাত ঘুরিয়ে মাত্র ১৭ রান খরচা করে নেন ৩ উইকেট। রবি বোপাবা এবং ফরহাদ রেজা দুটি করে উইকেট দখল করেন। অধিনায়ক আন্দ্রে রাসেল নেন একটি উইকেট।

জবাবে ব্যাট করতে নেমে শুরুতেই জাজাই এর উইকেট হারায় রাজশাহী। তবে এরপর লিটন দাস এবং আফিফ হোসেনের দুর্দান্ত ব্যাটিংয়ে ঘুরে দাঁড়ায় রাজশাহী। দলীয় ৬২ রানের মাথায় ২৫ বলে তিন টি চার এবং দুটি ছক্কার সাহায্যে ৩০ রান করে আউট হন আফিফ হোসেন।

তবে অন্য প্রান্ত থেকে দলকে জয়ের পথে নিয়ে যেতে থাকেন লিটন দাস এবং শোহেব মালেক। লিটন দাস ২৬ বলে ৪৪ এবং মালেক ১১ বলে ১৬ রান করে অপরাজিত থাকেন।

সূত্রঃ বাংলাওয়াশক্রিকেট

Googleplus Pint
Akash Khan
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)