শূন্য রানের ‘সেঞ্চুরি’ করলেন শহীদ আফ্রিদি

ক্রিকেট দুনিয়া 12th Dec 19 at 6:15pm 1,043
Googleplus Pint
শূন্য রানের ‘সেঞ্চুরি’ করলেন শহীদ আফ্রিদি

বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লীগে নিজের প্রথম ম্যাচেই একটি রেকর্ড গড়েছেন পাকিস্তানের সাবেক অধিনায়ক শাহিদ আফ্রিদি। বিপিএলে খেলতে এসে কিছুটা অসুস্থ ছিলেন পাকিস্তানের এই সাবেক অলরাউন্ডার। তারপরও আজ খেলতে নেমে শূন্য রানে আউট হয়ে ‘ডাকে’র সেঞ্চুরি করলেন আফ্রিদি!

আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানানো আফ্রিদি প্রতিযোগিতামূলক ক্রিকেটে প্রথম শূন্য রানে আউট হন ১৯৯৫ সালে। সেটি পাকিস্তান অনূর্ধ্ব-১৯ দলের হয়ে ক্যারিবীয় যুবাদের বিপক্ষে। ২৪ বছরের খেলোয়াড়ি জীবনে পরে যোগ হয়েছে আরও ৯৯টি ‘ডাক’।

আন্তর্জাতিক ক্রিকেটে আফ্রিদি শূন্য রানে আউট হয়েছেন ৪৪বার। টেস্টে ডাক মেরেছেন ৬, ওয়ানডেতে ৩০ ও টি-টোয়েন্টিতে ৮বার। অবশ্য কোনো সংস্করণেই সর্বোচ্চ ডাকের রেকর্ডটি তাঁর নয়।

টেস্টে সর্বোচ্চ শূন্য রানে আউট হওয়ার রেকর্ড কোর্টনি ওয়ালশের (৪৩টি), ওয়ানডেটি সেটি সনাৎ জয়াসুরিয়ার (৩০), টি-টোয়েন্টিতে যে তিনজন ব্যাটসম্যান সবচেয়ে বেশি ১০বার শূন্য রানে আউট হয়েছেন, আফ্রিদির নাম নেই এ তালিকায়।

আফ্রিদি সবচেয়ে বেশিবার শূন্য রানে আউট হয়েছেন ক্যাচ হয়ে—৬৮। বোল্ড ২২বার, এলবিডব্লু ৬ ও রানআউটে ৪বার কাটা পড়েছেন। নিয়মিত ‘ডাক’ মারায় সামাজিক যোগাযোগমাধ্যমে বেশ মজা করা হয় তাঁকে নিয়ে। ডাকে সেঞ্চুরি করার পর সেটি হয়তো আরও বাড়বে!

সূত্রঃ বাংলাওয়াশক্রিকেট

Googleplus Pint
Akash Khan
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)