নিজের আয় দিয়ে একটি ব্যাট কিনতে পারছে না পাকস্থানী ক্রিকেটাররা!

খেলাধুলার বিবিধ December 8, 2019 1,164
নিজের আয় দিয়ে একটি ব্যাট কিনতে পারছে না পাকস্থানী ক্রিকেটাররা!

পাকিস্তানে ঘরোয়া ক্রিকেটের বেহাল দশার কারণ কী? এমনই প্রশ্ন করা হয়েছিল ইনজামাম উল হককে। তাতে তিনি যেটা বললেন তাতে পাকিস্তান ক্রিকেটে অর্থনৈতিক সঙ্কটের কথা জানাজানি হয়ে গেল।


গত সেপ্টেম্বর পর্যন্ত পাকিস্তানের প্রধান নির্বাচক ছিলেন ইনজি। ঘরোয়া ক্রিকেটের প্রতিভাদের নজরে রাখতেন। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে পাকিস্তানের খারাপ পারফরম্যান্স নিয়ে কথা বলতে গিয়ে ইনজি নিজের দেশের ক্রিকেটীয় ব্যবস্থা নিয়েই প্রশ্ন তুলে দিলেন।


ইনজামাম এক টিভি সাক্ষাতকারে বলেছেন, ‘পাকিস্তানের ঘরোয়া ক্রিকেটের অবস্থা ভাল নয়। আমাদের দেশে ঘরোয়া ক্রিকেট খেলার জন্য ভাল মাঠ ও উইকেট নেই। এটা সব থেকে বড় সমস্যা। অন্য দেশে ঘরোয়া ক্রিকেটাররা যা পারিশ্রমিক পান আমাদের দেশে তার অর্ধেকও জোটে না।


একটা ভাল ব্যাট কিনতে গেলে ৬০ হাজার রুপির প্রয়োজন। এদিকে একজন ঘরোয়া ক্রিকেটার সর্বাধিক মাসিক ৫০ হাজার রুপি বেতন পায়। তার পক্ষে কি এত টাকা দিয়ে ব্যাট কেনা সম্ভব! তা হলে আমরা অন্য উন্নত দেশের সঙ্গে লড়ব কী করে?’


ইনজামাম আরও বলেছেন, ‘অস্ট্রেলিয়ার বিরুদ্ধে আমাদের দল নির্বাচন ঠিক হয়নি। টেস্ট ও টি-২০ সিরিজে তাই এভাবে আমাদের হারতে হল। দলটা লড়াই করতেই পারল না।


এমন গুরুত্বপূর্ণ সিরিজে ১৬-১৮ বছরের ক্রিকেটারকে অভিষেক করানো হল। তাছাড়া মিসবাহ-উল-হক কেন একসঙ্গে দুটো পদে দায়িত্ব সামলাচ্ছে সেটাও বুঝতে পারছি না। এতে তো ওর উপরও চাপ থাকছে।’


সূত্রঃ স্পোর্টসআওয়ার২৪