রান তাড়া করায় কোহলি বিশ্বের সেরা ব্যাটসম্যান তার প্রমাণ আবারও দিলেন

ক্রিকেট দুনিয়া 7th Dec 19 at 9:38am 979
Googleplus Pint
রান তাড়া করায় কোহলি বিশ্বের সেরা ব্যাটসম্যান তার প্রমাণ আবারও দিলেন

রান তাড়া করায় যে কোহলি বিশ্বের সেরা ব্যাটসম্যান তার প্রমাণ তিনি আবারও দিলেন। আজ উইন্ডিজের বিপক্ষে তার ৫০ বলে অপরাজিত ৯৪ রানের ইনিংসে ২০৭ রানের পাহাড়সম টার্গেট টপকে জয় পেয়েছে ভারত।

২০৮ রানের পাহাড় টপকাতে নেমে শুরুতে ওপেনার রোহিত শর্মার উইকেট হারেলেও খুব বেশি বেশ পেতে হয়নি ভারতকে। আরেক ওপেনার লোকেশ রাহুলের ৪০ বলে ৬২ রানের পর দলের হাল ধরেন কোহলি। মাত্র ৫০ বলে ৯৪ রানের হার না মানা এক ইনিংস খেলেন ডানহাতি এই ব্যাটসম্যান।

যেখানে সমান ৬টা করে চার-ছক্কা হাঁকিয়েছেন কোহলি। কোহলি-রাহুলের অনবদ্য ব্যাটিংয়ে ১৮ ওভার ৪ বলেই জয়ের লক্ষ্যে পৌঁছে যায় স্বাগতিকরা। ৬ উইকেটে পাওয়া এই জয়ের ফলে ৩ ম্যাচ সিরিজে ১-০ তে এগিয়ে গেল ভারত।এর আগে ভারতকে শিমরন হেটমায়ারের প্রথম অর্ধশতক ও লুইস-পোলার্ডের ঝড়ে ২০৮ রানের পাহাড়সম টার্গেট দেয় সফরকারী উইন্ডিজ।

টসে জিতে ব্যাটিংয়ে নেমে দলীয় ১৩ রানে লেন্ডল সিমন্সকে হারালেও ইভান লুইস ও ব্রেন্ডন কিংয়ের ৪.২ ওভারে ৫১ রানের জুটিতে ঝড়ো শুরু পায় ক্যারিবীয়রা। লুইস ১৭ বলে ৪০ ও কিং ২৩ বলে ৩১ রানের ক্যামিও খেলে ফিরে গেলে অধিনায়ক কাইরেন পোলার্ড ও তরুণ শিমরন হেটমায়ারের ৭.১ ওভারে ৭২ রানের জুটিতে বড় সংগ্রহের ভিত্তি পায় উইন্ডিজ।

পোলার্ড চার ছক্কায় ১৯ বলে ৩৭ ও হেটমায়ার চার ছক্কা ও দুই চারে ৪১ বলে ৫৬ রান করে ক্যারিয়ারের প্রথম অর্ধশতক তুলে ফিরে যান। শেষদিকে জেসন হোল্ডারের ৯ বলে ২৪ রানের ছোট্ট ক্যামিওতে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটে ২০৭ রান করে ক্যারিবীয়রা।

সূত্রঃ অনলাইন

Googleplus Pint
Akash Khan
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)