স্মিথকে টপকে আবারও শীর্ষে কোহলি

খেলাধুলার বিবিধ 4th Dec 19 at 7:35pm 672
Googleplus Pint
স্মিথকে টপকে আবারও শীর্ষে কোহলি

ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) ব্যাটসম্যানদের টেস্ট র‍্যাঙ্কিংয়ে আবারও শীর্ষস্থানে ফিরেছেন বিরাট কোহলি। ভারতের অধিনায়ক পেছনে ফেলেছেন অস্ট্রেলিয়ার ব্যাটসম্যান স্টিভ স্মিথকে।


বল টেম্পারিং কেলেঙ্কারির পর ক্রিকেটে ফিরে অ্যাশেজ সিরিজে অসাধারণ পারফরম্যান্স করে কোহলিকে টপকে গিয়েছিলেন স্মিথ। ঘরের মাঠে বাংলাদেশের বিপক্ষে সেঞ্চুরি করে (কলকাতা টেস্টে) আবারও স্মিথকে পেছনে ফেলেছেন কোহলি।


শীর্ষে থাকা কোহলির বর্তমান রেটিং পয়েন্ট ৯২৮। দুইয়ে থাকা স্মিথের রেটিং পয়েন্ট ৯২৩। এই তালিকার তিন নম্বরে আছেন নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসন (৮৭৭ রেটিং পয়েন্ট)। চার নম্বরে আছেন ভারতের টেস্ট বিশেষজ্ঞ ব্যাটসম্যান চেতেশ্বর পূজারা (৭৯১)।


টেস্ট র‍্যাঙ্কিংয়ে বড় লাফ দিয়েছেন অস্ট্রেলিয়ার ওপেনার ডেভিড ওয়ার্নার। পাকিস্তানের বিপক্ষে অ্যাডিলেড টেস্টে ট্রিপল সেঞ্চুরি হাঁকানো এই ব্যাটসম্যান ১২ ধাপ এগিয়ে পাঁচ নম্বরে উঠে এসেছেন।


ওয়ার্নারকে জায়গা ছেড়ে দিয়ে এক ধাপ নিচে নেমে গিয়েছেন ভারতের অজিঙ্কা রাহানে (ষষ্ঠ স্থান)। চার ধাপ উন্নতি হয়েছে নিউজিল্যান্ডের বিপক্ষে হ্যামিল্টন টেস্টে ডাবল সেঞ্চুরি হাঁকানো জো রুটের। ইংল্যান্ডের অধিনায়ক আছেন সপ্তম স্থানে।


অ্যাশেজ সিরিজের পর পাকিস্তানের বিপক্ষেও দুর্দান্ত ফর্মে থাকা মারনাস ল্যাবুশেনের ছয় ধাপ উন্নতি হয়েছে। এই মুহূর্তে অষ্টম স্থানে আছেন অস্ট্রেলিয়ার এই ব্যাটসম্যান।


নয় এবং দশম স্থানে থাকা নিউজিল্যান্ডের হেনরি নিকলস এবং শ্রীলঙ্কার দিমুথ করুনারত্নে উভয়েই- তিন ধাপ করে পিছিয়ে গিয়েছেন। -ক্রিকফ্রেন্জি

Googleplus Pint
Akash Khan
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)