এসএ গেমসে বাংলাদেশ ক্রিকেট দলের প্রতিটি ম্যাচের সময়সূচী দেখে নিন

ক্রিকেট দুনিয়া 02 Dec 2019 at 7:32pm 2,016
Googleplus Pint
এসএ গেমসে বাংলাদেশ ক্রিকেট দলের প্রতিটি ম্যাচের সময়সূচী দেখে নিন

২০১০ সালের পর এই প্রথম এসএ গেমসে ক্রিকেট অন্তর্ভুক্ত হয়েছে। সেবার ঘরের মাঠে সোনা জিতেছিল বাংলাদেশ। এবারও এই লক্ষ্য নিয়েই আয়োজক দেশ নেপালের কাঠমান্ডুতে গিয়েছে যুবা টাইগাররা।

সর্বশেষ ইমার্জিং এশিয়া কাপেও বাংলাদেশ দলের নেতৃত্বে ছিলেন এই ওপেনার। ওই দলের প্রায় সবাই এসএ গেমসের দলে আছেন। দলের ম্যানেজার হিসেবে আছেন জাতীয় দলের নির্বাচক ও সাবেক অধিনায়ক হাবিবুল বাশার।

ঘোষিত দলে নতুন করে অন্তর্ভুক্ত হয়েছেন সাইফ হাসান ও মানিক খান। চোটে পড়ায় বাদ পড়েন স্পিনার আমিনুল ইসলাম বিপ্লব। ২৩ বছরের বেশি বয়সী ৩ জন খেলোয়াড় দলে রাখার সুযোগ থাকায় দলে আছেন সৌম্য সরকার।

আগামী ৩ ডিসেম্বর স্বাগতিক নেপাল আর শ্রীলঙ্কার ম্যাচ দিয়ে শুরু হবে এবারের আসর। ৪ ডিসেম্বর মালদ্বীপের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে বাংলাদেশ ক্রিকেট দলের এসএ গেমস যাত্রা। ৯ ডিসেম্বর হবে ফাইনাল ও তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচ। সবগুলো ম্যাচই হবে টি-টোয়েন্টি ফরম্যাটে।

এসএ গেমসে বাংলাদেশের ম্যাচসূচি:

৪ ডিসেম্বর: বাংলাদেশ-মালদ্বীপ (বাংলাদেশ সময় সকাল ৯টা ১৫ মিনিট)

৬ ডিসেম্বর: বাংলাদেশ-ভুটান (বাংলাদেশ সময় সকাল ৯টা ১৫ মিনিট)

৭ ডিসেম্বর: বাংলাদেশ-নেপাল (বাংলাদেশ সময় সকাল ১১টা ১৫ মিনিট)

৮ ডিসেম্বর: বাংলাদেশ-শ্রীলঙ্কা (বাংলাদেশ সময় সকাল ৯টা ১৫ মিনিট))

এসএ গেমসের বাংলাদেশ দল:

নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), নাঈম শেখ, সাইফ হাসান, ইয়াসির আলী, আফিফ হোসেন, জাকির হাসান, মিনহাজুল আবেদীন আফ্রিদি, সৌম্য সরকার, তানভীর ইসলাম, হাসান মাহমুদ, মেহেদী রানা, সুমন খান, মাহিদুল ইসলাম ভূঁইয়া, মানিক খান ও মেহেদী হাসান।

সূত্রঃ বাংলাওয়াশক্রিকেট

Googleplus Pint
Akash Khan
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)