সাকিব ৯৩.২৫, ওয়ার্নার ৭১.৮৮, কোহলী ৬৪.৪০, উইলিয়ামসন ৫৯.২৬

ক্রিকেট দুনিয়া 02 Dec 2019 at 2:44pm 1,766
Googleplus Pint
সাকিব ৯৩.২৫, ওয়ার্নার ৭১.৮৮, কোহলী ৬৪.৪০, উইলিয়ামসন ৫৯.২৬

এবারের ওয়ানডে বিশ্বকাপের ব্যাটিং এবং বোলিংয়ে সবাইকে ছাড়িয়ে গিয়েছিলেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। বিশ্বকাপে সব দিক দিয়েই দুর্দান্ত খেলেছে আমি বিশ্বসেরা অলরাউন্ডার। বিশ্বকাপে ম্যান অব দ্য টুর্নামেন্ট পুরস্কার দাবিতে সবার থেকে এগিয়ে ছিলেন সাকিব।

কিন্তু শেষ পর্যন্ত হতাশাজনক পারফরম্যান্সে বিশ্বকাপ থেকে বিদায় নিতে হয়েছে বাংলাদেশকে‌। তবে সাকিব ছিলেন সবার থেকে আলাদা।

গত এক বছরে কমপক্ষে ১০টি ওয়ানডে খেলা ক্রিকেটারদের মধ্যে সবেচেয়ে বেশি গড়ের মালিক সাকিব আল হাসান। ভারতের রানমেশিন ভিরাট কোহলি বা বিশ্বকাপে ৪ শতক হাঁকানো রোহিত শর্মাও আসতে পারেননি সাকিবের আশপাশে।

এ সময়ে ১১ ম্যাচে ব্যাট করে সাকিব ৯৩.২৫ গড়ে করেছেন ৭৪৬ রান। সাকিবের পর ৭৩.৭৭ গড় নিয়ে দ্বিতীয় স্থানে আছেন দক্ষিণ আফ্রিকার ফন ডার ডুসেন। তৃতীয়, চতুর্থ ও পঞ্চম স্থানে আছেন যথাক্রমে অস্ট্রেলিয়ার ডেভিড ওয়ার্নার (৭১.৮৮) জেসন রয় (৭০.৪১) এবং ফ্যাফ ডু প্লেসিস (৬৭.৮৩)।

এরপরই আছেন ভারতের অধিনায়ক বিরাট কোহলি। ৬৪.৪০ গড় নিয়ে তালিকার ছয়ে আছেন তিনি। সেরা দশে আরো আছেন, বাবর আজম (৬০.৬৬), মহেন্দ্র সিং ধোনি (৬০.০০), বেন স্টোকস (৫৯.৯১) ও কেন উইলিয়ামসন (৫৯.২৫)। -বাংলাওয়াশক্রিকেট

Googleplus Pint
Akash Khan
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)