দিবা-রাত্রির টেস্টে প্রধানমন্ত্রীর সফর সঙ্গী হবেন মাশরাফি

খেলাধুলার বিবিধ 19 Nov 2019 at 7:56pm 581
Googleplus Pint
দিবা-রাত্রির টেস্টে প্রধানমন্ত্রীর সফর সঙ্গী হবেন মাশরাফি

আগামী ২২ নভেম্বর থেকে কলকাতার ইডেন গার্ডেনে শুরু হবে বাংলাদেশ ও ভারতের মধ্যকার ঐতিহাসিক দিবা-রাত্রির টেস্ট। ঐতিহাসিক এই টেস্ট নিয়ে উৎসবের কমতি রাখছে না ক্রিকেট অ্যাসোসিয়েশন অব ব্যঙ্গল (সিএবি)। বাংলাদেশের প্রথামন্ত্রীকেও আমন্ত্রণ জানানো হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সফরসঙ্গী হবেন বাংলাদেশ দলের ওয়ানডে ও নড়াইল-২ এর সংসদ সদস্য মাশরাফি বিন মুর্তজা।

এমনিতে ভারতের বিপক্ষে প্রথম টেস্ট ম্যাচ খেলা বাংলাদেশ টিমের সব ক্রিকেটারদের আমন্ত্রণ জানানো হয়েছে ইডেনে। যে টিমে ছিলেন না মাশরাফি। কিন্তু প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে যে প্রতিনিধি দল আসছে, তাতে রাজনীতি জগতের অনেকেই যাচ্ছেন। তাদের সঙ্গে থাকবেন মাশরাফিও।

মাশরাফির সঙ্গে ইডেনের একটা আত্মিক সম্পর্কও রয়েছে। দশ বছর আগে আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলেছিলেন তিনি। তবে মাশরাফি এলেও বাংলাদেশের প্রথম টেস্ট ম্যাচের একমাত্র সেঞ্চুরিয়ন আমিনুল ইসলামকে হয়তো দেখা যাবে না ইডেনে। তিনি থাকেন অস্ট্রেলিয়ায়। ব্যক্তিগত কারণে কলকাতায় আসতে পারবেন না আমিনুল।

এ দিকে মাশরাফিকে এই টেস্টে বাংলায় ধারাভাষ্যকার হিসেবে কাজ করার প্রস্তাব দেয়া হয়েছিলো। কিন্তু তিনি সেই প্রস্তাব ফিরিয়ে দেন। তবে অতিথি ধারাভাষ্যকার হিসেবে ইডেনের স্টুডিয়োতে দেখা যেতে পারে বাংলাদেশ দলের সফল অধিনায়ককে।

টেস্টের আগের দিন অর্থাৎ বৃহস্পতিবারই সপরিবারে কলকাতায় যাচ্ছেন মাশরাফি। থাকবেন টেস্টের দ্বিতীয় বা তৃতীয় দিন পর্যন্ত। ক্রিকেট থেকে পুরোপুরি সরে না গেলেও রাজনীতির ময়দানেই এখন দিনের অনেকটা সময় কাটে মাশরাফির। মিরপুরে একটি অফিসও রয়েছে মাশরাফির। সূত্র : পূর্বপশ্চিম

Googleplus Pint
Akash Khan
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)