এবার টেস্ট র‍্যাঙ্কিং থেকেও সাকিবকে বাদ দিল আইসিসি

ক্রিকেট দুনিয়া 17 Nov 2019 at 5:59pm 804
Googleplus Pint
এবার টেস্ট র‍্যাঙ্কিং থেকেও সাকিবকে বাদ দিল আইসিসি

ওয়ানডে ও টি-টোয়েন্টির পর এবার টেস্ট র‍্যাঙ্কিং থেকেও সাকিব আল হাসানের নাম বাদ দিল আইসিসি। গত সপ্তাহে প্রকাশিত ওয়ানডে ও টি–টোয়েন্টি র‍্যাঙ্কিং থেকে মুছে ফেলা হয়েছিল সাকিবের নাম। এবার প্রকাশিত হওয়া টেস্ট র‍্যাঙ্কিংয়েও নেই বিশ্বসেরা অলরাউন্ডারের নাম।

জুয়াড়িদের কাছ থেকে ম্যাচ পাতানোর প্রস্তাব পাওয়ার কথা আইসিসিকে না জানানোয় দুই বছরের জন্য সব ধরনের ক্রিকেটে নিষিদ্ধ হয়েছেন সাকিব। এর মধ্যে এক বছর স্থগিত হয় নিষেধাজ্ঞা। ২০২০ সালের ২৯ অক্টোবরের আগে আর ক্রিকেট মাঠে ফিরতে পারছেন না এই বাংলাদেশি অলরাউন্ডার।

এই কারণে আইসিসির সবধরনের র‍্যাঙ্কিং থেকে বিশ্বের অন্যতম সেরা এই অলরাউন্ডারের নাম মুছে ফেলেছে আইসিসি। ভারত-বাংলাদেশের ইন্দোর টেস্টের পর টেস্ট র‍্যাঙ্কিং নতুন করে হালনাগাদ করেছে আইসিসি।

নতুন র‍্যাঙ্কিংয়ের সাকিবের নাম নেই কোথাও। তাই জায়গায় উঠে এসেছেন বেন স্টোকস। গত ২৯ অক্টোবর সাকিবকে দুই বছরের জন্য নিষিদ্ধ করেছে ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আইসিসি। অবশ্য ভুল স্বীকার করায় সাজার মেয়াদ এক বছর কমেছে।

সাকিবের বিরুদ্ধে অভিযোগ, ২০১৮ সালের জানুয়ারি থেকে এপ্রিল পর্যন্ত চার মাসের মধ্যে তিনবার ম্যাচ ফিক্সিংয়ের প্রস্তাব পান সাকিব। কিন্তু একবারও তা বিসিবি বা আইসিসিকে জানাননি তিনি। তা কাল হয়ে দাঁড়িয়েছে। ক্রিকেট থেকে নিষিদ্ধ হন তিনি।

সূত্রঃ এনটিভি অনলাইন

Googleplus Pint
Akash Khan
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)