ভারতকে বিশাল ব্যবধানে হারিয়ে এশিয়া কাপের সেমিফাইনালে বাংলাদেশ

ক্রিকেট দুনিয়া 16th Nov 19 at 4:40pm 5,698
Googleplus Pint
ভারতকে বিশাল ব্যবধানে হারিয়ে এশিয়া কাপের সেমিফাইনালে বাংলাদেশ

ইমাজিং এশিয়া কাপে বাংলাদেশের কাছে পাত্তাই পেল না ভারত। ভারতের ২৪৭ রানের টার্গেটে ব্যাট করতে নেমে সৌম্য সরকার এবং অধিনায়ক নাজমুল হাসান শান্তর দুর্দান্ত ব্যাটিংয়ে ৬ উইকেট হাতে রেখে মাত্র ৪২.১ ওভারে জয় তুলে নেয় বাংলাদেশ। এই জয়ের সুবাদে ইমাজিং এশিয়া কাপের সেমিফাইনাল নিশ্চিত করল বাংলাদেশ।

ইমাজিং এশিয়া কাপে বিকেএসপির তিন নম্বর মাঠে টস হেরে ব্যাট করতে নেমে সবকটি উইকেট হারিয়ে ২৪৬ রান সংগ্রহ করে ভারত। টসে জিতে ফিল্ডিংয়ে নেমে শুরুতেই উইকেট তুলে নেন হাসান মাহমুদ। দলীয় ১৯ রানের মাথায় বেলুর রবি শরথকে ১২ রানে আউট করেন হাসান মাহমুদ। দলীয় ৬১ রানের মাথায় ভারতের দ্বিতীয় উইকেট তুলে নেন সৌম্য সরকার।

২৬ রান করা সানভীর সিংকে আউট করেন তিনি। দলীয় ৮৭ এবং ৮৮ রানের মাথায় ভারতের ২ টি উইকেট তুলে নেয় বাংলাদেশ। ৩৭ রান করা আর্যান জুয়ালকে মেহেদী হাসান এবং ০ রান করা যশ রাঠোদকে অাউট করেন সুমন খান। তবে এর পরে ঘুরে দাঁড়ায় ভারত।

ভিনায়ক গুপ্তের সাথে ১২৫ রানের জুটি গড়েন জাফর। ৬৫ বলে ৫ চারে ৪০ রান করে ভিনায়ক সৌম্য সরকারের বলে ফিরলে ভাঙে জুটি। ভিনায়কের বিদায়ের পর আবার বিপর্যয়ে ভারত। দ্রুত ফেরেন চিন্ময় সুতার (০) ও শিবাম মাভি (০)।

দুজনকেই এক বলের ব্যবধানে ফেরান তানভীর ইসলাম। তবে অন্য প্রান্ত থেকে সেঞ্চুরি তুলে নেন আরমান জাফর। তিনি ১০৫ রান করে আউট হলে ২৪৬ রানে অলআউট হয় ভারত। বাংলাদেশের হয়ে সুমন খান চারটি তানভীর এবং সৌম্য সরকার দুটি ও মেহেদি হাসান এবং হাসান মাহমুদ একটি করে উইকেট লাভ করেন।

জবাবে ব্যাট করতে নেমে শুরুতেই নাঈম শেখের উইকেট হারায় বাংলাদেশ। ১৪ রানের মাথায় ১২ রান করে আউট হন নাঈম শেখ। তবে এরপরই বিধ্বংসী রূপে ব্যাট করতে থাকেন সৌম্য সরকার এবং অধিনায়ক নাজমুল হাসান শান্ত। দুজনেই তুলে নেন ফিফটি।

দলীয় ১৫৯ রানের মাথায় ৬৮ বলে সাত টিচার এবং তিনটি ছক্কার সাহায্যে ৭৩ রান করে আউট হন সৌম্য সরকার। তবে সেঞ্চুরির পথে হাঁটছিলেন অধিনায়ক নাজমুল হাসান শান্ত। কিন্তু দলীয় ২০১ রানের মাথায় ৯৪ রান করে আউট হন তিনি। ৮৮ বলে ১৩ টি চার এবং দুটি ছক্কায় সাহায্যে ৯৪ রান করেন তিনি। শেষের দিকে ইয়াসির আলী ২১ এবং আফিফ হোসেন ৩৪ রান করে অপরাজিত থাকেন

বাংলাদেশ একাদশ : নাইম শেখ, নাজমুল শান্তো, আফিফ হোসেন ধ্রুব, সৌম্য সরকার, মোঃ জাকির হাসান, ইয়াসির আলী চৌধুরী মাহিদুল ইসলাম ভূইয়া আনকন, মোঃ তানভীর ইসলাম, সুমন খান, হাসান মাহমুদ, মাহাদী হাসান

ভারত একাদশ : বেলুর রবি শরথ, আর্যান জুয়াল, সানভীর সিং, আরমান জাফর, যশ রাঠোদ, চিন্ময় সুতার, বিনায়ক গুপ্ত, হৃতিক শোকেন, সৌরভ দুবে, শিবম মাভি, সিদ্ধার্থ দেশাই।

সূত্রঃ বাংলাওয়াশক্রিকেট

Googleplus Pint
Akash Khan
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)